তাইজুলের ভেলকি, নবমবার পাঁচ উইকেট


চট্টগ্রাম টেস্টে তৃতীয় দিন রবিবার (২৮ নভেম্বর) পাকিস্তানের বিপক্ষে বল হাতে দাপট দেখাচ্ছেন টাইগার স্পিনার তাইজুল ইসলাম। এদিন তিনি দুদান্ত বোলিং করে মেহেদি হাসান মিরাজকে ছাড়িয়ে গেলেন ফাইফারের তালিকায়।

চট্টগ্রামে তৃতীয় দিন শুরুর আগে তাদের দুজনেরই ছিল সমান ৮ বার করে ইনিংসে পাঁচ উইকেট নেয়ার কীর্তি। পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসেই এক ধাপ এগিয়ে গেলেন তাইজুল। দিনের প্রথম সেশনে ৩ উইকেট শিকার করেন তাইজুল। দ্বিতীয় সেশনে ফিরে সেঞ্চুরিয়ান আবিদ আলির পর হাসান আলিকেও আউট করেন এ স্পিনার। এর সুবাদেই পূরণ হয়েছে তার ফাইফার। টেস্ট ক্যারিয়ারে তাইজুলের নবম ফাইফার এটি।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১৮ বার ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এরপরই তাইজুলের অবস্থান। ক্যারিয়ারের ৩৪ টেস্টের ৫৮তম ইনিংসে নবমবারের মতো ৫ উইকেট শিকার করলেন তিনি। পাকিস্তানের বিপক্ষে এটি তার দ্বিতীয় ফাইফার।

এর আগে ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ১৬৩ রান খরচায় নিয়েছিলেন ৬ উইকেট। একই দলের বিপক্ষে দ্বিতীয়বারের মতো ৫ উইকেট নেয়ার পথে তাইজুল আউট করেছেন আব্দুল্লাহ শফিক, আজহার আলি, ফাওয়াদ আলম, আবিদ আলি ও হাসান আলিকে।

এছাড়া ৩৪ টেস্ট ম্যাচ খেলে ১৩৯ উইকেট নিজের ঝুলিতে পুরেছেন তাইজুল।

এসআর



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *