টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ জয় দিয়ে শুরু করতে চায় বাংলাদেশ। এ নিয়ে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ আগেই বলেছেন, “বিশ্বের যে কোন প্রান্তে যে কোন কন্ডিশনে ভাল করতে বাংলাদেশ দলের জন্য অনুপ্রেরণা খুবই গুরুত্বপুর্ণ।”

মাহমুদুল্লাহ বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের ভাল করার বিষয়টি ছিল খুবই প্রত্যাশিত। তবে আমরা সেটি পুরণে ব্যর্থ হয়েছি। আমার বিশ্বাস, দলের জন্য ভাল শুরুটা সব সময় গুরুত্বপূর্ণ। তাই পুরো সিরিজে অনুপ্রাণীত হতে ভাল একটি সূচনার অপেক্ষায় আছি আমরা।”

বিশ্বকাপের ব্যর্থতা পেছনে ফেলে সম্পূর্ণ নতুনভাবে এই সিরিজ শুরু করতে চায় টিম বাংলাদেশ।

এদিকে দীর্ঘ সময় পর শীর্ষ তিন তারকাকে ছাড়া সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। সাকিব আল হাসান ও তামিম ইকবাল ইনজুরির কারণে দলে নেই। আর অভিজ্ঞ মুশফিকুর রহিমকে বিশ্রামে পাঠানো হয়েছে। দলের মধ্যে সিনিয়র খেলোয়াড় হিসেবে টিকে আছেন শুধু মাহমুদুল্লাহ রিয়াদ। বিশ্বকাপে ব্যর্থতা সত্ত্বেও তার হাতেই রয়েছে দলীয় নেতৃত্ব।

বিশ্বকাপ দলে অংশ নেয়া লিটন দাস, সৌম্য সরকার এবং রুবেল হোসনকে স্কোয়াডে রাখা হয়নি। আর পিঠের ইনজুরির কারণে স্কোয়াড থেকে বাদ পড়েছেন অল রাউন্ডার সাইফুদ্দিন। এর বাইরে পুনরায় দলভুক্ত হয়েছেন নাজমুল হোসেন শান্ত ও আমিনুল ইসলাম বিপ্লব। এই ফর্মেটে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলি, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী ও পেসার শহিদুল ইসলাম।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দল
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, মোহাম্মদ নাঈম শেখ, নাজমুল হোসাইন শান্ত, আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মাহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসাইন পাটোয়ারী, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, শহিদুল ইসলাম এবং আকবর আলী (উইকেটরক্ষক)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *