অধিনায়কত্ব ছাড়লেন পেইন – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক: নারী কেলেঙ্কারিতে অস্ট্রেলিয়ার টেস্ট দল থেকে ইস্তফা দিলেন দলটির অধিনায়ক টিম পেইন। ২০১৭ সালে তাসমানিয়া ক্রিকেটের এক সাবেক নারীকর্মী ‘সেক্সটিং’র অভিযোগ করেছিল তার বিরুদ্ধে। ঘটনাটি নতুন করে সামনে চলে আসায় অধিনায়কত্ব ছেড়ে দিলেন পেইন।

আজ শুক্রবার হোবার্টে এক সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেন তিনি। ক্রিকেট অস্ট্রেলিয়াকে তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন। বোর্ড তা মেনে নিয়েছে।

লিখিত বিবৃতিতে পেইন বলেছেন, ‘আজ আমি অস্ট্রেলিয়ার পুরুষ টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিচ্ছি। এটি সত্যিই অনেক কঠিন সিদ্ধান্ত। তবে আমি, আমার পরিবার এবং ক্রিকেটের জন্য এটিই সঠিক।’

তিনি আরও বলেন, ‘এই সিদ্ধান্তের ব্যাকগ্রাউন্ড চার বছর আগের সেই ঘটনা। তখন আমি এক সহকর্মীর সঙ্গে কিছু মেসেজ আদানপ্রদান করেছিলাম। তখন এ বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার ইন্ট্রেগিটি ইউনিটেও তদন্ত হয়। সেটিতে আমি পুরোপুরি সহযোগিতা করেছি। আমি সেই ঘটনাকে ঘিরে এখনও সত্যিই দুঃখিত।

উল্লেখ্য, ওই নারীকর্মীকে মেসেজে কিছু যৌন উত্তেজক ছবি পাঠিয়েছিলেন পেইন। পাশাপাশি যৌনকর্মের আহ্বান জানিয়ে ছিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক।

পেইনের পদত্যাগপত্র গ্রহণ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। শিগগিরই নতুন অধিনায়কের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছে বোর্ড।

অ্যাশেজ শুরুর আগে দলের পেইনের দায়িত্ব ছাড়ায় সহ-অধিনায়ক প্যাট কামিনসের দিকে নজড় দিচ্ছে টিম ম্যানেজম্যান্ট। কামিনস দলের হাল ধরলে ৬৫ বছরের মধ্যে প্রথম কোন পেসার হবেন অস্ট্রেলিয়া দলের অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *