ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ – Bhorer Kagoj


অপেক্ষার প্রহর শেষ করে এবার ঘরের মঞ্চে আন্তর্জাতিক আর্চারিতে পদক পেতে যাচ্ছে বাংলাদেশ। মিশ্র দ্বৈতের ফাইনালে উঠে রৌপ্য পদক নিশ্চিত হয়ে গেছে দুই আর্চার হাকিম আহমেদ রুবেল এবং দিয়া সিদ্দিকীর গলায়। কোরিয়ার বিপক্ষে খেলতে হবে ফাইনাল। লড়াইটাও হবে বেশ যদি ভাগ্য সহায়তা না করে। তার পরও ফাইনালে লড়াই হবে। দিয়া-রুবেল হেরে গেলেও রৌপ্য পদক নিশ্চিত।

মঙ্গলবার (১৬ নভেম্বর) আর্মি স্টেডিয়ামে বাংলাদেশের দিয়া রুবেল জুটি সেমিফাইনালে ৫-৪ সেটে ভারতের আনকিতা ভক্ত ও কপিলের ভারতকে হারিয়ে ফাইনালে উঠে। এশিয়ান আর্চারিতে এটাই বাংলাদেশের প্রথম ফাইনালে ওঠা। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে কোয়ার্টারফাইনালে রুবেল দিয়া সিদ্দিকী জুটি ৬-২ সেট পয়েন্টে ইরানকে হারিয়ে সেমিফাইনালে উঠে।

সেমিতে ভারতের বিপক্ষে কঠিন লড়াই শুরু হয়। বাংলাদেশ প্রথম পর্যায়ে ভারতের সঙ্গে ৪-৪ সেটে ড্র করে। ভাগ্য নির্ধারণের জন্য দুই দলের উভয় পক্ষের প্রত্যেকে ১টি তীর ছুঁড়লে বাংলাদেশের স্কোর হয় ২০ এবং ভারতের স্কোর হয় ১৯। শেষ তীরের ফলাফলের ভিত্তিতে বাংলাদেশ দল ৫-৪ সেটে জয় লাভ করে ফাইনালে উন্নীত হয়।

দিয়া সিদ্দিকী বলেন, ‘শেষের দিকে এসে ভয় লাগছিল। তবে আমরা কনফিডেন্ট ছিলাম। কোচ বলেন আমাদের টিম বলেন সবাই এই ইভেন্টে কনফিডেন্ট ছিলাম। আমরা তা অর্জন করেছি। ফাইনাল নিয়ে কোন চাপ নিচ্ছি না।’

রুবেল বলেন, ‘আমরা আমাদের সেরাটা দেয়ার চেষ্টা করছি। বাকিটা তো আল্লাহ ভরসা। ফাইনালে একটা ভালো কিছুর আশা রাখি।’

তবে আফসোস আছে দিয়ার। এই দিয়া ওয়ার্ল্ড আর্চারিতে অংশ নিতে যুক্তরাষ্ট্র গিয়েছিলেন অক্টোবরে। সেখানে গিয়েই তার করোনা ধরা পড়ে। সুস্থ হয়ে ফেরার আগেই গোটা টুর্নামেন্ট শেষ হয়ে যায়।

ঢাকায় সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় ২২তম এশিয়ান আর্চারি শুরু হয়েছে চারদিন। প্রথম দিনই উদ্বোধনী অনুষ্ঠান এবং এলিমিনেশন রাউন্ড বৃষ্টির ফাঁদে পড়েছিল। অংশগ্রহণকারী ১৫ দেশের আর্চার, কোচ, কর্মকর্তা, বিভিন্ন ডেলিগেটস বৃষ্টিতে ভিজেছেন। এধরনের আবহাওয়ায় আর্চারদের জন্য লড়াই করা কষ্ট হয়ে যায়।

ডি-ইভূ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *