‘বঙ্গবন্ধু’ সিনেমায় খালেদা জিয়া এলিনা শাম্মী


বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’ নির্মাণ করছেন বলিউড নির্মাতা শ্যাম বেনেগাল। চলতি বছরের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয় এবং তা চলে এপ্রিল পর্যন্ত।

মার্চে সিনেমাটি মুক্তির কথা থাকলেও করোনার কারণে শুটিং শেষ করা সম্ভব হয়নি। তাই ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পেতে পারে।

এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে নুসরাত ফারিয়া ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা-অভিনেত্রী।

নতুন খবর হচ্ছে ছবিটিতে সম্প্রতি নতুন করে চুক্তিবদ্ধ হলেন আরও একজন অভিনেত্রী। তিনি এলিনা শাম্মী। তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করবেন।

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে এ সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন এলিনা শাম্মী। শাম্মী নিজেই তার চুক্তিবদ্ধ হওয়ার খবর নিশ্চিত করেছেন।

এলিনা শাম্মী বলেন, ‘বঙ্গবন্ধু’ বায়োপিকে অভিনয়ের জন্য সোমবার বিকেলে চুক্তিবদ্ধ হয়েছি। এতে আমি খালেদা জিয়ার চরিত্রে অভিনয় করবো। এটা আমার জীবনের অনেক বড় প্রাপ্তি হিসেবেই মনে করছি। কারণ এটা নিসন্দেহে ঐতিহাসিক একটি সিনেমা হতে যাচ্ছে। আমিও সেই ইতিহাসের অংশ হতে যাচ্ছি। এটা আমার জন্য সৌভাগ্যের। চেষ্টা করবো ভালো কিছু উপহার দেয়ার।

আর- এসআর / ডি- এইচএ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *