চলে গেলেন দেশের প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক: না ফেরার দেশে চলে গেছেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান তারিকুজ্জামান মুনির। বুধবার ঢাকা থেকে সিলেট যাবার পথে ব্রাহ্মণবাড়িয়ায় হৃদরােগে আক্রান্ত হয়ে মারা যান দেশের সাবেক এ ক্রিকেটার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। তিনি স্ত্রী, এক ছেলে এবং আত্মীয়-স্বজনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

জাতীয় দলের সাবেক খেলোয়াড় তারিকুজ্জামান মুনির ঘরোয়া ক্রিকেটে খেলেছেন আবাহনী লিমিটেডের হয়ে। অবসর জীবনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের লজিস্টিক এন্ড প্রটোকল কমিটির সদস্য সচিব ছিলেন। জাতীয় ক্রিকেট দলের ম্যানেজারের দায়িত্বও পালন করেন তিনি।

মুনিরের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ও আবাহনী লিমিটেড।

১৯৮৪-৮৫ মৌসুমের উইলস কাপ ন্যাশনাল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ৩০৮ রান করেছিলেন ডানহাতি এ ব্যাটসম্যান। বাংলাদেশের ক্রিকেটে সেটি ছিল প্রথম ট্রিপল সেঞ্চুরি। আবাহনী ক্লাব মাঠে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হয়ে অনন্য রেকর্ডটি করেছিলেন। যে ইনিংস খেলার পথে ৩২টি বাউন্ডারি মেরেছিলেন। ওই ম্যাচে আতাহার আলী খানও ১৫৫ রান করেছিলেন। দুজনের জুটি ছিল ৪১৭ রানের।

জাতীয় দলে খেলার পাশাপাশি দেশের শীর্ষ সবগুলো ক্লাব আবাহনী, মোহামেডান, বিমানে খেলেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *