স্বামী-স্ত্রী দু’জনেই বিশ্বচ্যাম্পিয়ন!


ক্রিকেটের ইতিহাসে প্রথম দম্পতি হিসেবে বিরল নজির গড়লেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি এবং মিচেল স্টার্ক। বিয়ের পরবর্তীতে তারাই প্রথম ক্রিকেট দম্পতি যারা দেশের হয়ে টি-২০ বিশ্বকাপ জয়ের নজির গড়লেন। উল্লেখ্য অ্যালিসা হিলি বিশ্বজয়ের স্বাদ এর আগে দুইবার পেলেও স্টার্কের জন্য এটাই প্রথমবার। খবর হিন্দুস্তান টাইমসের।

 

প্রসঙ্গত অস্ট্রেলিয়ার পুরুষ দলের ইতিহাসে এটাই প্রথম টি-২০ বিশ্বকাপ জয়। এর আগে তারা ২০১০ সালের বিশ্বকাপ ফাইনালে পৌঁছলেও সেবার পল কলিংউডের নেতৃত্বাধীন ইংল্যান্ডের কাছে তাদের হারতে হয়েছিল। তবে ২০২১ সালে অ্যারন ফিঞ্চের নেতৃত্বে তারা সেই হতাশা ঘোচাতে সক্ষম হল। তবে অস্ট্রেলিয়া এদিন কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড দলকে হারিয়ে খেতাব জিতলেও বল হাতে একেবারেই ভালো ফর্মে ছিলেন না স্টার্ক।

তিনি তার ৪ ওভারে ৬০ রান দিয়ে একটিও উইকেট নিতে পারেননি। প্রসঙ্গত তার এই স্পেল বিশ্বকাপের নক আউট পর্যায়ে সবথেকে খরুচে স্পেল।

প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ১৭২ রান করতে সমর্থ হয়েছিল। মাত্র ২ উইকেট হারিয়ে ৭ বল বাকি থাকতেই ওয়ার্নার এবং মার্শের অসাধারণ ইনিংসে ভর করে এদিন ম্যাচ বের করে নিতে সমর্থ হয় অস্ট্রেলিয়া। উল্লেখ্য ২০২১ সালে পুরুষ টি-২০ ক্রিকেট বিশ্বকাপজয়ী অজি দলের সদস্য মিচেল স্টার্কের স্ত্রী অ্যালিসা ২০১৮ এবং ২০২০ সালে দুবার অজি মহিলা দলের হয়ে বিশ্বকাপ জিততে সমর্থ হয়েছিলেন।

The post স্বামী-স্ত্রী দু’জনেই বিশ্বচ্যাম্পিয়ন! appeared first on Bhorer Kagoj.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *