অজিদের ১৭৩ রানের লক্ষ্য দিল কিউইরা


টি-টোয়েন্টি বিশ্বকাপে রবিবার (১৪নভেম্বর) ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে লড়াকু পুজি পেয়েছে নিউজিল্যান্ড। তারা ৪উইকেট হারিয়ে ১৭২ রান তুলেছে। এখন দেখার বিষয় হলো এই রানের জবাবে কেমন লড়াই করবে অস্ট্রেলিয়া।

এদিন টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন অজি দলপতি অ্যারন ফিঞ্চ। ব্যাট হাতে শুরুটা ভালই করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও ড্যারিয়েল মিচেল। কিন্তু দলীয় ২৮ রানে প্রথম উইকেট হারিয়ে চাপে পড়ে কিউইরা। অজি বোলার জস হ্যাজেলউড আউট করেন মিচেলকে। তিনি ৮ বলে ১১ রান করেন। এরপর দলের হাল ধরেন উদ্বোধনী জুটি ভাঙার পর দলের হাল ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও গাপটিল।

এ জুটি ভয় দেখাচ্ছিল অজিদের। কিন্তু বিপজ্জনক এ জুটি ভাঙেন অ্যাডাম জাম্পা। তার স্পিন ঘূর্ণিতে আউট হন গাপটিল। তিনি ৩৫ বলে ২৮ রান করেন। তবে দলীয় ৭৬ রানে ২ উইকেট হরালেও চাপে পড়েনি অধিনায়ক উইলিয়ামসন। তিনি ব্যাট হাতে ঝড় তুলে হাফসেঞ্চুরি তুলে নেন। ৩২ বলে পেয়েছেন ৫০ রানের স্বাদ। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এটি দ্রুততম ফিফটি। কিন্তু অধিনায়ককে বেশিক্ষন সঙ্গ দিতে পারেনি গ্লেন ফিলিপস। তিনি ১৭ বলে ১৮ রান করে আউট হন।

এরপর উইলিয়ামসন সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু তাকে শতরান বঞ্চিত করেন হ্যাজেলউড। তার বলে স্মিথের হাতে ক্যাচ তুলে দেন কিউই দলপতি। উইলিয়ামসন ৪৮ বলে ১০চার ও ৩ ছক্কায় ৮৫ রান করেন। বল হাতে অজিদের পক্ষে জস হ্যাজেলউড ৩টি উইকেট শিকার করেন।

এসএইচ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *