বিশ্বকাপ বাছাইয়ে পয়েন্ট খোয়াল রোনালদোর পর্তুগাল


আসন্ন বিশ্বকাপ বাছাই পর্বের ইউরোপ অঞ্চলের এ’ গ্রুপে পয়েন্ট খুইয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। আয়ারল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি। আক্রমণ পাল্টা আক্রমণ, লাল কার্ড, ২৫টা ফাউল, উত্তেজনা কিংবা উন্মাদনা, কি ছিল ন এই ম্যাচে?

তবে ছিল না গোলের খেলা ফুটবলে ওই গোলটাই। তাইতো ম্যাচ শেষে আয়ারল্যান্ড কিংবা পর্তুগাল। নতমস্তকে মন খারাপ যেন সবারই। জিতলেই কাতার বিশ্বকাপের যাত্রা যে হবে আরও একধাপ মসৃণ। এই সমীকরণে স্তাদে ডি লুক্সেমবার্গে ৪-৩-৩ ফর্মেশনে গুয়েদেস-আন্দ্রে সিলভাকে নিয়ে আক্রমণে ক্রিস্টিয়ানো। তবে প্রতিবারই সে যাত্রায় বাধার নাম আইরিশ ডিফেন্ডার কোলম্যান-ইগান।

দ্বিতীয়ার্ধেও চলতে থাকে শেয়ানে শেয়ান টক্টর। যোগ করা সময়ে গোলের দেখাও পেয়েছিল আয়ারল্যান্ড। তবে শেষ পর্যন্ত তা বাতিল হয় ফাউলের গেরোয়। ফলাফল ১ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে হয় দু’দলকে। ভল্সবুর্গে আগেই বিশ্বকাপ নিশ্চিত হয়ে যাওয়া জার্মানরা পুচকে লিখটেইনস্টানের জালে গুনে গুনে দিয়েছে ৯ গোল। উৎসবের শুরুটা ৭ মিনিটে গুন্ডিগানের পায়ে।

২০ থেকে ২৩। তিন মিনিটে ডাইম্যানশ্যাফটদের হয়ে আরো তিন গোল আসে কাউফম্যান, সানে, রিউসের পায়ে। দ্বিতীয়ার্ধে জার্মানরা পায় আরও ৫ গোলের দেখা। জাড়া গোল থমাস মুলার, আর ১টি কোরে গোল করেন ম্যাক্সিমিলিয়ান, বাকু আর লেরয় সানে।

তবে জার্মানির মতো দাপুটে তো নয়ই বরং গ্রিসের বিপক্ষে স্পেন জিতেছে ন্যূনতম ব্যবধানে। পেনাল্টি থেকে স্প্যানিয়ার্ডদের হয়ে ২৬ মিনিটে একমাত্র গোলটি আসে পাবলো সারাবিয়ার পায়ে।

ডি-ইভূ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *