দুবাই যাচ্ছেন নিশো-মেহজাবীন! – Bhorer Kagoj


একটা মফস্বল শহর থেকে কোনও সাধারণ মানুষের বিদেশ যাত্রা, খবরটি অকারণেই আলোড়ন তোলার মতো। আর সেটি যদি হয় কোনও দম্পতির বেলায়, তবে তো রাষ্ট্র!

মিজান ও জবা সদ্য বিবাহিত দম্পতি। ঘটনাক্রমে দুজনেই একসঙ্গে দুবাই যাওয়ার ভিসা পেলেন কোনও এক এজেন্সির মাধ্যমে। শ্রমিক ভিসা। আর এটি পেয়ে বাঁধভাঙা উচ্ছ্বাসে ভেসে গেলেন এই দম্পতি। সঙ্গে পুরো গ্রাম সেই উচ্ছ্বাসের ঢেউয়ে টলমল করে উঠলো।

এমনই এক ভিন্ন ট্র্যাকের গল্পে ‘ঢাকা টু দুবাই’ নামের নাটকটিতে অভিনয় করলেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী। একজনের নাম মিজান অন্যজন জবা। আর এই দুটি চরিত্র নিয়ে নাটকটি নির্মাণ করেছেন মহিদুল মহিম। চিত্রনাট্যও তারই।

সিএমভির প্রযোজনায় সম্প্রতি বিশেষ এই নাটকটির শুটিং শেষ হয়েছে। চলছে সম্পাদনা হয়ে মুক্তির প্রক্রিয়া।

নির্মাতা মহিম বলেন, গল্পটা মজার তবে বার্তাটি বেদনার। গ্রামের সাধারণ দুটো মানুষের বিদেশ যাত্রা নিয়ে ঘটে যাওয়া নানা ঘটনা ও ব্যর্থতার করুণ চিত্র তুলে আনবার চেষ্টা করেছি আমরা। যথারীতি চরিত্র দুটিতে নিশো ভাই ও মেহজাবীন আপু অসাধারণ অভিনয় করেছেন। আমরা চেয়েছি দুবাই যাত্রা নিয়ে আনন্দ ও বেদনার গল্পের সঙ্গে একটি সামাজিক বার্তা দিতে। সেটা হলো, নিজের সামর্থ্যের বাইরে যেও না।

‘ঢাকা টু দুবাই’-এ বিশেষ আরেকটি চরিত্রে অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু। প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, শিগগিরই নাটকটি উন্মুক্ত হবে সিএমভির ইউটিউব চ্যানেলে।

আর- এসআর / ডি- এইচএ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *