ভারতের নতুন টি-টোয়েন্টি ক্যাপ্টেন রোহিত


প্রত্যাশা মতোই ভারতের নতুন টি-২০ ক্যাপ্টেন নির্বাচিত হলেন রোহিত শর্মা। মঙ্গলবার বিসিসিআইয়ের তরফে সরকারিভাবে রোহিতকে নেতা হিসেবে ঘোষণা করা হয়। ভাইস ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন লোকেশ রাহুল।

যদিও চমক রয়েছে অন্য জায়গায়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজের ভারতীয় দলে নাম নেই বিরাট কোহলি-সহ একাধিক তারকার। বোর্ডের তরফে দল ঘোষণা করা বিজ্ঞপ্তিতে বিরাটদের বিশ্রাম দেওয়ার কথা উল্লেখ করা নেই। খবর হিন্দুস্তান টাইমস।

কিউয়িদের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের জন্য ভারতীয় দলে সুযোগ পেলেন কেকেআরের বেঙ্কটেশ আইয়ার। ডাক পেয়েছেন আইপিএলের বেগুনি টুপির মালিক হার্ষাল প্যাটেল। জাতীয় দলে ফিরে এসেছেন যুজবেন্দ্র চাহাল। সৈয়দ মুস্তাক আলিতে দুরন্ত ফর্মে থাকা রুতুরাজ গায়কোয়াড়কেও সুযোগ দিয়েছেন জাতীয় নির্বাচকরা।

বিশ্বকাপের স্কোয়াডে থাকা ক্রিকেটারদের মধ্যে নাম নেই বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, শার্দুল ঠাকুর, রাহুল চাহার, বরুণ চক্রবর্তী, রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়ার। দীর্ঘদিন একটানা ক্রিকেট খেলার ক্লান্তির জন্য কয়েকজন সিনিয়র তারকাকে বিশ্রাম দেওয়া হয়েছে নিশ্চিত। তবে কয়েকজন তারকা যে পারফর্ম্যান্সের কারণে বাদ পড়েননি, এমনটাও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৬ জনের স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। বিশ্বকাপে রিজার্ভ ক্রিকেটার হিসেবে থাকা শ্রেয়স আইয়ার কামব্যাক করছেন। দলে ফিরেছেন দীপক চাহার, মহম্মদ সিরাজ। জায়গা পেয়েছেন আবেশ খান।

উল্লেখ্য, আগামী ১৭, ১৯ ও ২১ নভেম্বর যথাক্রমে জয়পুর, রাঁচি ও কলকাতায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচে মাঠে নামবে টিম ইন্ডিয়া।

ভারতের টি-২০ স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিষাণ (উইকেটকিপার), বেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হার্ষাল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

ডি-ইভূ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *