ফাইনালের রিম্যাচে মেদভেদেভকে হারিয়ে প্যারিস মাস্টার্স জিতলেন জকোভিচ


সেপ্টেম্বরে মেদভেদেভের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র ওপেন ফাইনালে হেরেই ক্যালেন্ডার স্ল্যাম জেতার সুযোগ হারিয়েছিলেন জকোভিচ। দুই মাস আগে যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে পারেননি। তবে প্যারিস মাস্টার্সে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দানিল মেদভেদেভকে হারিয়ে খেতাব নিজের নামে করলেন নোভাক জকোভিচ। তিন সেটের লড়াইয়ে রবিবার (৭ নভেম্বর) প্রথম সেটে পিছিয়ে পড়লেও ৪-৬, ৬-৩, ৬-৩ ব্যবধানে ম্যাচ ও খেতাব জিতে নেন জকোভিচ।

এক বনাম দুই নম্বর তারকার লড়াইয়ে শুরু থেকেই উত্তেজনা ছিল চরমে। ম্যাচের শুরুতেই জকোভিচের সার্ভ ব্রেক করতে সক্ষম হন মেদভেদেভ। তবে রাশিয়ান প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টি করে মেদভেদেভকে বেশ কয়েকটি আনফোর্সড এরর করতে বাধ্য করেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা।

তবে শেষ পর্যন্ত প্রথম সেট খোয়াতেই হয় ‘জোকার’কে। দ্বিতীয় সেটে জকোভিচ নিজের খেলার মান আরও বাড়িয়ে তুলে সেটটি জিতে নেন। সেটের পঞ্চম গেমে মেদভেদেভের সার্ভও ব্রেক করেন তিনি।

তৃতীয় সেটে বর্তমান বিশ্বের দুই শীর্ষ টেনিস তারকা অভূতপূর্ব টেনিসের প্রদর্শনী করেন। জোকার তাঁর প্রতিপক্ষের একগুচ্ছ এররের সুযোগে ৫-২ এগিয়ে গিয়ে খেতাব জয়ের জন্য সার্ভ করলেও তাকে ব্রেক করে কোনোরকমে সেই মুহূর্তের জন্য পরাজয় এড়ান মেদভেদেভ।

তবে পরের সেটেই সার্বিয়ান তারকা মেদভেদেভকে ব্রেক করে নিজের রেকর্ড ৩৭তম এটিপি মাস্টার্স ১০০০ খেতাব জেতেন। এটি প্যারিস মাস্টার্সে তার ষষ্ঠ খেতাব যার জেরে ৩৪ বছর বয়সী সপ্তমবার বিশ্বের এক নম্বর হয়েই বছর শেষ করতে চলেছেন।

এসআর



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *