আবারও বাংলাদেশের সিনেমায় পার্নো মিত্র


ভারতের পশ্চিমবঙ্গে ‘বেডরুম’, ‘দত্ত ভার্সেস দত্ত’, ‘অপুর পাঁচালী’, ‘রাজকাহিনী’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে খ্যাতি পেয়েছেন পার্নো মিত্র। এ ছাড়া বাংলাদেশের মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ‘ডুব’ সিনেমায় অভিনয় করেও হয়েছেন আলোচিত। পাঁচ বছর পর আবারও বাংলাদেশের সিনেমার সঙ্গে সম্পৃক্ত হয়েছেন তিনি। এবার অভিনয় করবেন ‘বিলডাকিনী’ সিনেমায়।

‘বিলডাকিনী’ সিনেমাটি নির্মাণ করেছেন ফজলুল কবীর তুহিন। জানা গেছে, এ সিনেমায় বাংলাদেশের দাপুটে অভিনেতা মোশাররফ করিমের বিপরীতে অভিনয় করবেন পার্নো। খবর এইসময়ের।

সিনেমাটির চিত্রনাট্য নির্মিত হয়েছে একটি উপন্যাস অবলম্বনে। এতে নারীশক্তি ও মাতৃত্বের স্বাধীনতার গল্প উঠে এসেছে। ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে এ সিনেমা। মোশাররফ করিম ও পার্নো মিত্র ছাড়াও এ সিনেমায় দেখা যাবে আরেক গুণী অভিনেতা লুৎফর রহমান জর্জকে।

নির্মাতা ফজলুল কবীর তুহিন বলেন, এর গল্প নিয়ে চিন্তাভাবনার সময় থেকেই পার্নো মিত্রকে নিতে চেয়েছিলাম। গল্পে গ্রামের মেয়ের যে চরিত্র, সেটি পার্নোর সঙ্গেই মানানসাই হবে।

আবারও বাংলাদেশের সিনেমায় যুক্ত হওয়ার অনুভূতি জানিয়ে পার্নো বলেন, এর প্রস্তাব পাওয়ার পর চিত্রনাট্য পড়ে ভালো লাগে। তারপর যখন শুনি মোশারফ করিমের সঙ্গে কাজ করবো, খুশি হই। তার সঙ্গে ভিডিও কলে কথা হয়েছে।

জানা গেছে, রাজশাহীর প্রত্যন্ত অঞ্চলে আগামী ডিসেম্বরে ‘বিলডাকিনী’ সিনেমার শুটিং শুরু হবে। করোনা মহামারি পরিস্থিতি স্বাভাবিক থাকলে ২০২২ সালের এপ্রিলে সিনেমাটি মুক্তি পাবে।

ডি- এইচএ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *