মেয়র তাপসের দাদার চরিত্রে নিরব! – শেয়ার বিজ


শোবিজ ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের দাদার চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন নিরব হোসাইন! বৃহস্পতিবার বিকালে এ বিষয়ে তিনি চুক্তিবদ্ধ হন নির্মাতা মুশফিকুর রহমান গুলজারের সঙ্গে।

নিরব জানান, অনুদানের বিশেষ ছবি ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’র জন্য চুক্তিবদ্ধ হলেন তিনি। আর তাতে তাকে দেখা যাবে বঙ্গবন্ধুর শৈশব-কৈশোরের অন্যতম নায়ক শেখ নূরুল হকের চরিত্রে, যিনি শেখ হেলালের বাবা এবং ব্যারিস্টার ফজলে নূর তাপসের দাদা।

মাসুম রেজার চিত্রনাট্যে পিরিওডিক্যাল গল্পের এই সিনেমায় নিরবের মাধ্যমে উঠে আসবে প্রায় ৯০ বছরের পুরনো সত্যিকারের গল্প! ১৯৩০-৩২ সালের প্রেক্ষাপট সেটি। এই সিনেমায় ১৪ বছরের কিশোর বঙ্গবন্ধুর জীবন উঠে আসবে।

গুলজার জানান, প্রায় ৯০ বছর আগে কলকাতার একটি ব্যাংকে চাকরি করতেন শেখ নূরুল হক। ওই সময় বঙ্গবন্ধু কিশোর ছিলেন। তিনি তখন একটি জটিল অসুখে আক্রান্ত হন। শেখ নূরুল হক কলকাতার বিভিন্ন হাসপাতাল ঘুরে ঘুরে বঙ্গবন্ধুর চিকিৎসা করিয়েছিলেন। এর বাইরেও তরুণ শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু হয়ে ওঠার নেপথ্যেও অনেক অবদান ছিল শেখ নূরুল হকের। মূলত এই ইতিহাসটিই উঠে আসবে ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’র মাধ্যমে।

নিরব বলেন, ‘বঙ্গবন্ধুর জীবনী থেকে অনেকেই অনেক কিছু জানেন। কিন্তু তাঁর কিশোর বেলা সম্পর্কে অনেকের অজানা। সেই সময়ের গুরুত্বপূর্ণ বিষয়গুলোই এ সিনেমার উপজীব্য। তার মধ্যে অন্যতম চরিত্র হিসেবে থাকছি আমি। এরমধ্যে চিত্রনাট্য পড়েছি। প্রস্তুতি নিচ্ছি। কারণ, চরিত্রটির গেটআপ-এক্সপ্রেশন অনেক চ্যালেঞ্জিং। এখানে আমাকে সেই ৯০ বছর আগেকার শেখ নূরুল হকের লুক নিয়ে পর্দায় আসতে হচ্ছে।’

২৬ অক্টোবর থেকে শুটিং শুরু হচ্ছে ছবিটির। এটি নিরব হোসাইন অভিনীত তৃতীয় সরকারি অনুদানের ছবি। এরমধ্যে রয়েছে বন্ধন বিশ্বাসের ‘ছায়াবৃক্ষ’ এবং রোজিনার ‘ফিরে দেখা’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *