বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তিন হারে স্বস্তিতে নেই বাংলাদেশ ক্রিকেট দল। এর মধ্যেই বড় দুঃসংবাদ পেল লাল-সবুজের দল। হ্যামস্ট্রিংয়ের চোটে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দলের মূল ভরসার মুখ সাকিব আল হাসান।

গত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পেশিতে টান লাগে সাকিবের। তবে তখন এতটা বিপদ হবে বলে বোঝা যায়নি। ম্যাচের পর থেকে বিশ্রামে রাখা হয় বিশ্বসেরা অলরাউন্ডারকে।

এর মধ্যেই সাকিবের পরীক্ষা-নিরীক্ষা হয়। পরীক্ষার পর আজ রোববার সন্ধ্যায় এলো দুঃসংবাদ। এক বিবৃতিতে সাকিবের চোটের খবর জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিবৃতিতে বিসিবি জানিয়েছে, বিশ্বকাপের বাকি অংশে সাকিবকে আর পাওয়া যাবে না। সাকিবের বদলে বাড়তি কাউকে স্কোয়াডে নেওয়া হবে না বলেও জানিয়েছে বিসিবি।

অবশ্য বাড়তি খেলোয়াড় নেওয়ার মতো কোনো সুযোগও নেই বাংলাদেশের। কারণ দলের সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে ছিলেন শুধু রুবেল হোসেন। মোহাম্মদ সাইফউদ্দিনের চোটের কারণে রুবেলকে এরই মধ্যে মূল স্কোয়াডে নেওয়া হয়েছে। তাই বাংলাদেশের রিজার্ভ বেঞ্চ এখন ফাঁকা।

এক ভিডিও বার্তায় দলের সঙ্গে থাকা বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় সাকিবের বাঁ হ্যামস্ট্রিংয়ে টান লাগে। পরীক্ষা করে দেখা যায় ‘গ্রেড ১’ মাত্রার চোট এটি। বিশ্বকাপের শেষ দুই ম্যাচের জন্য ও পরবর্তী পরীক্ষা পর্যন্ত সে মাঠের বাইরে থাকবে।’

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে পর পিঠের চোটে টুর্নামেন্ট থেকে ছিটকে যান মোহাম্মদ সাইফউদ্দিন। এবার সাকিবও ছিটকে যাওয়ায় বড় বিপদের মুখেই পড়তে হবে বাংলাদেশকে।

টুর্নামেন্টে খুব বাজে সময় পার করছে বাংলাদেশ। সুপার টুয়েলভে নিজেদের প্রথম তিন ম্যাচেই হেরেছে তারা। টানা তিন হারে গ্রুপ-১ এর পয়েন্ট টেবিলের তলানিতে বাংলাদেশের অবস্থান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *