আইপিএলে দল কিনছে ম্যানচেস্টার ইউনাইটেড! – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসরে যোগ দেবে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি। আর সে খবর শুনে অনেকেই আগ্রহ দেখাচ্ছে দল নেয়ার ব্যাপারে। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ক্রিকেট বিশ্বে আইপিএলকে ইতিমধ্যে বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ হিসেবে প্রতিষ্ঠিত করেছে। আর তাই বিশ্বের বড় বড় ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর আগ্রহের কেন্দ্রে থাকে আইপিএল।

সম্প্রতি ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় ও অন্যতম শক্তিশালী দল ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানি ’গ্লেজার ফ্যামিলি’ আগ্রহ প্রকাশ করেছে আইপিএলে দল কিনতে।

বিসিসিআই নতুন দুই দলের জন্য দরপত্র আহ্বান করেছে। গ্লেজার ফ্যামিলি একটি বেসরকারি ফার্মের মাধ্যমে বিসিসিআইয়ের কাছ থেকে ইনভাইটেশন টু টেন্ডার নিয়েছে বলে জানা যায় ।

ভারতের দৈনিক টাইমস অব ইন্ডিয়াকে আইপিএল গভর্নিং কাউন্সিলের এক কর্মকর্তা বলেন, ‘নিয়ম অনুযায়ী বিদেশী বিনিয়োগকারীরা যদি শর্তগুলো পূরণ করে তবে তারা বিড জমা দেওয়ার যোগ্য। আমরা শতভাগ নিশ্চিতভাবে বলতে পারছি না যে, ম্যানচেস্টার ইউনাইটেড মালিকরা বিডিং টেবিলে আসবে কি না। তবে আমরা জেনেছি তারা আগ্রহ দেখিয়েছে।’

বিসিসিআই ইনভাইটেশন টু টেন্ডার দেয়ার পর নতুন দুটি দল নিতে আগ্রহী ক্রেতার সংখ্যা অনেক। যেখানে তাদের খরচ করতে হবে মোটা অঙ্কের টাকা।

বিসিসিআইয়ের এক বিবৃতিতে জানায়, বিড করার যোগ্য হওয়ার জন্য প্রত্যেক দলের গড়ে ৩ হাজার কোটি টাকার ভিত্তিমূল্য বা আড়াই হাজার কোটি টাকার ব্যক্তিগত সম্পদের হিসাব জমা দিতে হবে।

গত বছরের ডিসেম্বরে হওয়া বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় প্রথম প্রস্তাবিত নতুন দুই ফ্র্যাঞ্চাইজিকে সংযুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয় গত ৩০ আগস্ট আইপিএলের গভর্নিং কাউন্সিলের এক সভায় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *