রোনালদোর হ্যাটট্রিকে লুক্সেমবার্গকে উড়িয়ে দিল পর্তুগাল


প্রথম দেখায় ঘরের মাঠে খানিকটা লড়াই করতে পেরেছিল লুক্সেমবার্গ। কিন্তু প্রতিপক্ষের মাঠে দাঁড়াতেই পারল না দলটি। চমৎকার হ্যাটট্রিকে সামনে থেকে নেতৃত্ব দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। এগিয়ে এলেন অন্যরাও। তাতে অনায়াস জয় পেল ফের্নান্দো সান্তোসের দল। ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটিতে ৫-০ গোলে লুক্সেমবার্গকে উড়িয়ে দিয়েছে পর্তুগিজরা।

ম্যাচের শুরু থেকে নিয়ন্ত্রণ নিয়ে নেন রোনালদোরা। ১৭ মিনিটের মাথায়ই তিন গোল দেয় তারা। অষ্টম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। বের্নার্দো সিলভাকে বক্সের ভেতরে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল পর্তুগাল। দুই মিনিট পর আবার পেনাল্টি পায় তারা। বক্সের ভেতর লুক্সেমবার্গ গোলরক্ষক এন্থনি মরিস রোনালদোকে ফাউল করেন। সফল স্পট কিকে দলকে দ্বিতীয়বারের মতো এগিয়ে দেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।

১৭তম মিনিটে সিলভার কাছ থেকে বল পেয়ে ব্যবধান ৩-০ করেন ব্রুনো ফার্নান্দেজ। বিরতির আগে আরও কয়েকটি ভালো সুযোগ পেলেও গোলের দেখা পায়নি পর্তুগাল। ম্যাচের ৬৮ মিনিটে রোনালদোর দুর্দান্ত বাইসাইকেল কিক কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান মরিস।

সেখানে কর্নার পায় পর্তুগাল। ফার্নান্দেজের নেওয়া ওই কর্নার থেকে হেডে গোল করেন জোয়াও পালিনিয়া। ৮৭ মিনিটের সময় কাঙ্ক্ষিত গোলের দেখা পান রোনালদো। রুবেন নেভেসের কাছ থেকে পাওয়া বলে দারুণ হেডে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। এই জয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল।

এসএইচ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *