অবশেষে হারের দেখা পেল জামালরা


সাফ চ্যাম্পিয়নশিপে স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে বৃহস্পতিবার রাতে ২-০ গোলে হেরেছে জামাল ভূঁইয়ারা। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে জয়ের সমান ড্র করে টুর্নামেন্টে ফুরফুরে মেজাজে থাকা লাল-সবুজের প্রতিনিধিরা মালদ্বীপের সঙ্গে প্রথমার্থে সমান তালে পাল্লা দিয়ে খেললেও দ্বিতীয়ার্ধে খেই হারিয়ে ফেলে অস্কার ব্রুজনের শিষ্যরা।

প্রথমার্ধে গোল শূন্য ড্র থাকার পর বিরতির পর স্বাগতিকরা খেলার ধারায় পরিবর্তন এনে সফল হয়। প্রথমার্ধে সাদামাটা লড়াই করে বাংলাদেশ। সেই লড়াইয়ের মাশুল দিতে হয়েছে দ্বিতীয়ার্ধের ১০ মিনিট না পেরোতেই। ৫৫ মিনিটে হামজা মোহাম্মদের দারুণ বাইসাইকেল কিকে গোল হজম করে ব্রুজনের শিষ্যরা। ১-০ গোলে পিছিয়ে পরে গোল পরিশোধে বেশ কয়েকটি আক্রমন চালিয়েও সফল হয়নি জামালরা।

জয়ের আনন্দে মাতোয়ারা মালদ্বীপের খেলোয়াড়রা।

মালদ্বীপের গতিময় ফরোয়ার্ডদের রুখতে বক্সের আশে পাশে ফাউল করেছেন বাংলাদেশের ডিফেন্ডাররা। ৭৪ মিনিটে পেনাল্টি থেকে বাংলাদেশের জালে দ্বিতীয়বারের মতো বল পাঠান মালদ্বীপের আলী আশফাক। ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর বর্তমান চ্যাম্পিয়নরা গোলের নেশায় আরো বেপরোয়া হয়ে ওঠে। আলী আশফাক দক্ষিণ এশিয়ার অন্যতম সেরা ফুটবলার। তাকে বিশেষ নজরে রেখেছিলেন তপুরা।

এর মধ্যেও বক্সের মধ্যে বল নিয়ে কাড়িকুড়ি দেখিয়েছেন। তার কয়েকটি দুর্দান্ত শট রুখে দিয়ে দলকে বিপদ মুক্ত করেছেন গোলরক্ষক জিকু। ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করা লাল-সবুজের প্রতিনিধিরা এখনো ফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে। পরবর্তী ম্যাচে বাংলাদেশ নেপালকে হারাতে পারলে ফাইনালে খেলার যোগ্যতা অর্জনে সক্ষম হবে।

The post অবশেষে হারের দেখা পেল জামালরা appeared first on Bhorer Kagoj.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *