স্টার সিনেপ্লেক্স এবার বগুড়ায় – Bhorer Kagoj


দেশে যখন একের পর এক সিনেমা হল বন্ধ হচ্ছে তখন আরও একটি নতুন সিনেমা হল নির্মাণের উদ্যোগ নিলো স্টার সিনেপ্লেক্স। করোনা মহামারীর প্রভাবে সিনেমা ইন্ডাস্ট্রির এই সংকটময় সময়ে যা আশা জাগা নিয়া সংবাদ। এতদিন ঢাকার মধ্যে সীমাবদ্ধ থাকলেও এবার বগুড়ায় নতুন শাখা চালু করতে যাচ্ছে তারা।

বগুড়ার সাতমাথা মোড় নওয়াব বাড়ি রোডে অবস্থিত পুলিশ প্লাজায় নির্মিত হবে এই মাল্টিপ্লেক্স সিনেমা হল। ঢাকার বাইরে এটিই তাদের প্রথম শাখা। আজ ৩ অক্টোবর রাজধানির প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে স্টার সিনেপ্লেক্স এবং বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট-এর সঙ্গে এ বিষয়ক একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তিতে স্বাক্ষর করেন স্টার সিনেপ্লেক্স-এর চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল এবং বাংলাদেশ পুলিশের এ.আই.জি (কল্যাণ ট্রাস্ট) মো. ফেরদৌস আলী চৌধুরী। আগামী বছরের মাঝামাঝি সময়ে মাল্টিপ্লেক্সটি চালু করার পরিকল্পনা রয়েছে বলে জানান স্টার সিনেপ্লেক্স-এর চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল। দু’টি হল থাকবে এখানে। মোট আসন সংখ্যা ৪২৫। বরাবরের মত নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা নিয়ে হলগুলো নির্মিত হবে বলে জানান তিনি। ঢাকার বাইরের দর্শকরা বিশ্বমানের সিনেমা হলে ছবি উপভোগ করার সুযোগ থেকে বঞ্চিত। তাই দেশব্যাপী অনেকগুলো সিনেমা হল নির্মাণের পরিকল্পনার কথা আগেই বলা হয়েছিলো।

সেই পরিকল্পনার বাস্তবায়নের পদক্ষেপ এটি। দেশের সিনেমা ইন্ডাস্ট্রির প্রসারে এই পদক্ষেপ অব্যাহত থাকবে বলে জানান মাহবুব রহমান। উলেখ্য, ২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপেক্স’। বর্তমানে ঢাকায় ৪ টি শাখা রয়েছে এর।

ধানমন্ডির সীমান্তসম্ভার (সাবেক রাইফেলস স্কয়ার), মহাখালীর এসকেএস (সেনা কল্যাণ সংস্থা) টাওয়ার এবং সম্প্রতি মিরপুর ১ নম্বর সনি স্কোয়ারে চালু হয় আরেকটি শাখা। হলিউডের ছবির পাশাপাশি সুস্থধারার দেশীয় ছবিও নিয়মিতভাবে প্রদর্শিত হচ্ছে এখানে।

এসএইচ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *