বিশ্বকাপে আলো ছড়াতে রাতে ঢাকা ছাড়ছে মাহমুদউল্লাহরা


টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে রাতে ওমানের উদ্দেশে ঢাকা ছাড়ছে বাংলাদেশ দল। আজ রবিবার (৩ অক্টোবর) রাত পৌনে ১১টায় ঢাকা থেকে উড়াল দেবে মাহমুদউল্লাহর নেতৃত্বে বাংলাদেশ দল। প্রথম গন্তব্য মাসকাট। সেখানে পৌঁছে এক দিনের জন্য কোয়ারেন্টিনে থাকতে হবে দলকে।

কোয়ারেন্টিনের পর কোভিড নেগেটিভ হওয়া সাপেক্ষে মঙ্গলবার থেকে অনুশীলন শুরু করতে পারবেন মাহমুদউল্লাহরা। তিন দিন অনুশীলনের পর ওমানে হওয়ার কথা নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ। এরপর অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। সেখানে এক দিন কোয়ারেন্টিন শেষে এক দিন হবে অনুশীলন।

১২ ও ১৪ অক্টোবর আবু ধাবিতে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। দুটি প্রস্তুতি ম্যাচ খেলে দল আবার ওমানে ফিরবে ১৫ অক্টোবর।

এবার এক দিন অনুশীলনের পরই শুরু বিশ্বকাপের লড়াই। ১৭ অক্টোবর প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। এরপর ১৯ অক্টোবর খেলা স্বাগতিক ওমানের সঙ্গে, ২১ অক্টোবর পাপুয়া নিউ গিনির বিপক্ষে। প্রথম পর্ব উতরাতে পারলে সুপার টুয়েলভ খেলতে ২২ অক্টোবর আবার আমিরাতে যাবে দল।

বাংলাদেশের বিশ্বকাপ দলের দুই সদস্য সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান আইপিএল খেলছেন সংযুক্ত আরব আমিরাতে। এছাড়া ছুটিতে থাকা কোচিং স্টাফের সদস্যরাও যাচ্ছেন না ঢাকা থেকে। ওমানে সরাসরিই দলের সঙ্গে যোগ দেবেন তারা। নির্বাচক কমিটি থেকে ওমান যাত্রায় দলের সঙ্গী হচ্ছেন হাবিবুল বাশার।

ডি-এফবি



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *