বায়ার্নের মাঠে ২১ বছর পর ফ্রাঙ্কফুর্টের জয়


এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারল না বায়ার্ন মিউনিখ। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তাদের মাঠ থেকে অসাধারণ এক জয় নিয়ে ফিরল আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। আলিয়াঞ্জ অ্যারেনায় রবিবার বুন্ডেসলিগার ম্যাচটি ২-১ গোলে জিতেছে সফরকারীরা। ২১ বছর পর এই মাঠে লিগ ম্যাচ জিতল তারা।

পুরো ম্যাচেই বল দখল ও আক্রমণে আধিপত্য ছিল বায়ার্নের। ৭২ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য শট নেয় তারা ২০টি, যার অর্ধেকই ছিল লক্ষ্যে। আর ফ্রাঙ্কফুর্টের পাঁচ শটের তিনটি লক্ষ্যে ছিল। তাতেই বাজিমাত করে দলটি।

ঘরের মাঠে ২৯তম মিনিটে রবের্ত লেভানদোভস্কির থ্রু বল ধরে বায়ার্নকে এগিয়ে নেন লেয়ন গোরেটস্কা। ফ্রাঙ্কফুর্ট ম্যাচে ফিরতে সময় নেয়নি একটুও। দুই মিনিট পরই জোরালো হেডে গোলটি করেন দলটির অধিনায়ক মার্টিন হিন্টেরেগের।

বিরতির আগে কাছ থেকে সের্গে জিনাব্রির শট লাগে পোস্টে। দ্বিতীয়ার্ধে লেভানদোভস্কি, জিনাব্রি ও লেরয় সানের প্রচেষ্টা ফিরিয়ে দেন সফরকারী গোলরক্ষক কেভিন ট্রাপ। নির্ধারিত সময়ের সাত মিনিট বাকি থাকতে ফ্রাঙ্কফুর্টের জয়সূচক গোলটি করেন ফিলিপ কোস্তিচ।

২০১৯ সালের নভেম্বরের পর ঘরের মাঠে হারল বায়ার্ন, এবারে বুন্ডেসলিগায় প্রথম। আর ফ্রাঙ্কফুর্ট পেল প্রথম জয়। সাত ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে বায়ার্ন মিউনিখ।

এসআর



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *