করোনা শনাক্তের হার ফের ৩ শতাংশের উপরে, মৃত্যু ১৮


এক দিনের ব্যবধানে দেশে আবারও করোনা সংক্রমণের হার বেড়েছে। সোমবার (৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর আগের ২৪ ঘণ্টায় প্রায় ২৫ হাজার নমুনা পরীক্ষা করে ৭৯৪ জন কোভিড রোগী শনাক্তের কথা জানায়। সেই অনুযায়ী, দৈনিক শনাক্তের হার দাঁড়িয়েছে ৩ দশমিক ১৯ শতাংশ। সাত মাস পর আগের দিন শনাক্তের হার ৩ শতাংশের নিচে নামার তথ্য এসেছিল। শনাক্তের হার ছিল ২ দশমিক ৯০ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে ৭৯৪ জন রোগী শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৮ হাজার ৭৫৮।

গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১৮ জন। তাদের নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭ হাজার ৫৯১। এই সময়ে সেরে উঠেছে ৮৩৪ জন, তাদের নিয়ে এই পর্যন্ত সুস্থ হয়ে উঠল ১৫ লাখ ১৯ হাজার ৫৮৮ জন।

আগের দিন রবিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়। এ সময়ে নতুন করে শনাক্ত হন ৬১৭ জন। নমুনা পরীক্ষা করা হয় ২১ হাজার ২৪৬ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২ দশমিক ৯০ শতাংশ। গত ফেব্রুয়ারির পর গত সাত মাসে এটিই ছিল সর্বনিমম্ন শনাক্তের হার।

দেশে করোনার প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের।

এসএইচ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *