নারী বিশ্বকাপ বাছাইপর্বের প্রাথমিক দল ঘোষণা – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক: নারীদের বিশ্বকাপ ক্রিকেট বাছাই পর্বের জন্য ২০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। যেখান থেকে বাদ দেওয়া হয়েছে দুই অভিজ্ঞ ক্রিকেটার। তবে দলে জায়গা পেয়েছে দুই নতুন মুখ। আগামী নভেম্বর থেকে বিশ্বকাপের বাছাই পর্ব শুরু হওয়ার কথা রয়েছে।

প্রায় দেড় বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকায় বিশ্বকাপ বাছাইয়ের দুই মাস আগেই স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। ক্রিকেটারদের ফিটনেস ও প্রস্তুতি সম্পন্ন করতেই এত আগে দল ঘোষণা করা হলো। রোববার ঘোষিত দলে জাতীয় দলের নিয়মিত মুখদের প্রায় সবাই ডাক পেয়েছেন। তবে বাদ পড়েছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার সানজিদা ইসলাম ও পান্না ঘোষের। ডাক পেয়েছে দুই নতুন মুখ ফারিহা ইসলাম তৃষ্ণা ও দিশা বিশ্বাস।

আগামীকাল থেকে মিরপুরের বিসিবি একাডেমি মাঠে শুরু হচ্ছে নারী দলের ক্যাম্প। এরপর ২৬শে তারিখ পুরো দল যাবে সিলেটে। সেখনে ১১ই অক্টোবর পর্যন্ত চলবে ক্যাম্প। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের মধ্যে পাঁচটি একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

২০২২ সালে নিউজিল্যান্ডে বসবে নারী ক্রিকেট বিশ্বকাপের আসর। আগামী ১৬ই নভেম্বর থেকে ৫ই ডিসেম্বর পর্যন্ত ১০ দলকে নিয়ে জিম্বাবুয়েতে হবে বিশ্বকাপ বাছাইপর্ব। এখান থেকে সেরা তিন দল যাবে মূল পর্বে।

নারী বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড

মুরশিদা খাতুন, শামীমা সুলতানা, নিগার সুলতানা, ফারজানা হক, রোমানা আহমেদ, রিতু মনি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মণ্ডল, সুরাইয়া আজমিন, নুজহাত তাসনিয়া, ফাহিমা খাতুন, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আক্তার, সোবহানা মোস্তারি, খাদিজা-তুল কুবরা, শারমিন আক্তার, পুজা চক্রবর্তী, দিশা বিশ্বাস।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *