ইংল্যান্ড সফরে বিরাট কোহলির খারাপ ফর্ম নিয়ে মুখ খুললেন শচীন


চলতি ইংল্যান্ড সফরে একেবারেই পরিচিত ছন্দে নেই বিরাট কোহলি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে শুরু করে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম দু’টি টেস্ট মিলিয়ে মোট পাঁচটি ইনিংসে ব্যাট হাতে মাঠে নেমেছেন কোহলি।

সংগ্রহ করেছেন যথাক্রমে ৪৪, ১৩, ০, ৪২ ও ২০ রান। তাছাড়া প্রায় দু’বছর হতে চলল কোহলির ব্যাটে কোনও আন্তর্জাতিক শতরান নেই। খবর হিন্দুস্তান টাইমস।

এই অবস্থায় ভারত অধিনায়কের খারাপ ফর্ম নিয়ে মুখ খুললেন শচীন টেন্ডুলকার। সংবাদ সংস্থা পিটিআইয়ের সঙ্গে আলোচনায় কোহলির রান না পাওয়াকে নিজের মতো করে বর্ণনা করেন মাস্টার ব্লাস্টার। তিনি স্পষ্ট জানালেন যে, বিরাটের শুরুটা ভালো হয়নি। তাই উদ্বেগ থেকেই বাড়তি কিছু করার প্রচেষ্টা চোখে পড়া স্বাভাবিক।

শচীন বলেন, ‘বিরাটের শুরুটা ভালো হয়নি। এটা মানসিক বিষয়, যা টেকনিক্যাল ভুল করতে বাধ্য করে। যদি শুরুটা ভালো না হয়, তবে মাথায় অনেক ভাবনা-চিন্তার উদয় হয়। উদ্বেগ ভিড় করে আসে বলেই বাড়তি কিছু করে খামতি ঢাকার চেষ্টা চোখে পড়ে। যখন একজন ব্যাটসম্যান ফর্মে থাকে না, তখন হয় সে অনেকটা এগিয়ে যায়, নয়ত পায়ের নড়াচড়া একেবারেই বন্ধ হয়ে যায়। এটা সবার সঙ্গেই হয়। ফর্ম হল মনের সঙ্গে শরীরের গতিবিধির তালমিল।’

টেন্ডুলকার অবশ্য লর্ডসের দ্বিতীয় ইনিংসে পূজারা-রাহানে জুটির ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা করেন। তাঁর মতে, ভারত ওই সময় গোটা দু’য়েক উইকেট হারিয়ে বসলে ম্যাচের ফলাফল অন্যরকম হতো।

ডি-ইভূ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *