পিএসজি ছাড়ছেন এমবাপ্পে! – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক: বহু জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ফরাসি জায়ান্ট ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)-তেই ঠাঁই পেয়েছেন লিওনেল মেসি। আর্জেইন্টাইন জাদুকর আসতে না আসতেই ক্লাব ছেড়ে চলে যাচ্ছেন ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপ্পে!

হ্যাঁ, ঠিকই পড়েছেন। নতুন চুক্তির জন্য পিএসজির দেয়া প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এমবাপ্পে। স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে একথা বলা হয়েছে। পার্ক ডি প্রিন্সেসের সঙ্গে ফরাসি এই তারকার বর্তমান চুক্তির মেয়াদ অবশিষ্ট আছে আর মাত্র ১০ মাস।

তবে এমবাপ্পেকে নতুন চুক্তির আওতায় আনতে মরিয়া পিএসজি। ক্লাব কর্তৃপক্ষের বিশ্বাস ছিল, লিওনেল মেসিকে চুক্তিভুক্ত করার ফলে এমবাপ্পেকে দলভুক্তর করার সুযোগটা আরো বেড়ে যাবে। যদিও এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগদানের সম্ভাবনা বেশ জোরেসোরেই শোনা যাচ্ছে। তার বিষয়ে আগ্রহ রয়েছে প্রিমিয়ার লিগ জায়ান্ট লিভারপুলেরও। সবগুলো সুযোগই উন্মক্ত রাখতে চান ২২ বছর বয়সি ফরাসি তারকা।

মার্সার খবর অনুযায়ী, বিশ্বকাপ জয়ী তারকা পিএসজিকে বলেছেন, তিনি চুক্তির মেয়াদ বাড়াতে রাজি নন। ক্লাব সভাপতি নাসের আল খেলাইফির কাছে বৈঠকে তিনি নিজের অবস্থানের পুনরাবৃত্তি করতেও প্রস্তুত।

ব্রাজিল তারকা নেইমারের সমান বেতনে ছয় বছরের জন্য এমবাপ্পেকে চুক্তির প্রস্তাব দিয়েছিল পিএসজি। তবে মোনাকো থেকে যোগ দেয়া এই তারকা জানিয়ে দিয়েছেন, তিনি ক্লাব ছেড়ে দিতে চান। শুধু তাই নয়, এই মাসে দলবদলের জানালা বন্ধ হবার আগেই সন্তুষ্টচিত্তে ক্লাব ত্যাগের কথাও জানিয়েছেন এই ফরোয়ার্ড।
পিএসজিকে তিনি এই বলেও সতর্ক করে দিয়েছেন, তাকে যদি আগামী ১ সেপ্টেম্বরও পাক ডি প্রিন্সেসে থাকতে হয়, তাহলে কোনো ছাড়ই পাবে না প্যারিস জায়ান্টরা।

পিএসজির সঙ্গে যদিও তার চুক্তির মেয়াদ শেষ হবে চলতি মৌসুম শেষ হলেই। তবে এই তারকা চলতি মৌসুমেই দল ছাড়তে পারেন বলে যে গুঞ্জন ছড়িয়েছে, তা উড়িয়ে দিয়েছেন ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফি। তিনি বলেন, ‘মেসি আসার পর পিএসজি ছাড়ার আর কোনো কারণ নেই এমবাপ্পের। তবে সে যদি চলেই যায়, তাহলে রোনালদোকে দলে ভেড়াতে চেষ্টা করবে পারসিয়ানরা।’

নাসের আল খেলাইফি আরও বলেন, ‌’মেসি চলে আসার পর, আমাদের স্কোয়াড এখন বিশ্বসেরা। এই দল ছেড়ে এমবাপ্পের চলে যাওয়ার কোনো কারণ নেই। তবে যদি কোনো কারণে সে চলে যেতে চায়, আমরা সেটা নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেব। সেক্ষেত্রে আমার টার্গেট থাকবে রোনালদোকে নিয়ে আসা। আমি বিশ্বসেরাদের এক কাতারে নিয়ে আসতে চাই।‌’

এদিকে শোনা যাচ্ছে, এমবাপ্পের জন্য ইতোমধ্যে নিজেদের পরিকল্পনা তৈরি করে ফেলেছে রিয়াল মাদ্রিদ। ফরাসি এ তরুণ তারকাকে দলে ভেড়াতে পিএসজিকে ১৫০ মিলিয়ন ইউরো দেয়ার জন্য প্রস্তুত লস ব্লাঙ্কসরা। অপরদিকে ফরাসি ক্লাবটি তাকে বিক্রি করলে সদ্য দলে যোগ দেয়া লিওনেল মেসির বেতন পরিশোধে সমস্যা পোহাতে হবে না।

একইসঙ্গে এমবাপ্পের পিএসজি ছাড়ার গুঞ্জনকে চাউর করেছে আরও একটি ঘটনা। অতি সম্প্রতি জন্মদিন উপলক্ষে নিজ বাসায় পার্টি দিয়েছিলেন পিএসজি মিডফিল্ডার আন্দের এরেরা। সেই পার্টিতে ডি মারিয়া, নেইমার, কেয়লর নাভাস, দানিলো পেরেইরা, জোয়ান বের্নাত, ইকার্দি, রাফিনহা, মার্কো ভেরাত্তি, লিয়ান্দ্রো পারেদেস, সের্জিও রিকোসহ উপস্থিত ছিলেন পিএসজি স্কোয়াডের মোটামুটি সবাই। এমনকি, সেখানে উপস্থিত ছিলেন সদ্য যোগ দেয়া মেসি, রামোস, হাকিমি, ভাইনালডমরাও। তবে ছিলেন না এমবাপ্পে।

এরেরার জন্মদিনে কেন ছিলেন না এমবাপ্পে- সেটা এখনো অজানা। তবে এমবাপ্পের অনুপস্থিতি তার পিএসজি ছাড়ার গুঞ্জনটা আরো জোরালো করেছে।

জানা গেছে, এমবাপ্পেকে কিনতে চায় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলও। শুধু কিনতে চায় বলে বসেও থাকেনি তারা। এমবাপ্পেকে কেনার জন্য ১২০ মিলিয়ন ইউরোর (যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২০০ কোটি টাকা) প্রস্তাব দিয়েছেন ক্লাবটির ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ।

এখন পিএসজি ছেড়ে ফরাসি তারকা কোথায় পাড়ি জমাবেন- সেটা ঠিক করবেন এমবাপ্পে নিজেই। আর তা জানতে অপেক্ষা তো করতেই হচ্ছে!

প্রিন্ট করুন প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *