সিরিজ জয়ে রেটিং বাড়লো বাংলাদেশের, অবনতি হলো অস্ট্রেলিয়ার – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক: সদ্যই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। এই সিরিজ জয়ে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে রেটিং বেড়েছে বাংলাদেশের। অন্যদিকে একধাপ নিচে নেমে গেছে অস্ট্রেলিয়া।

র‌্যাংকিংয়ে ১২ পয়েন্ট বাড়লেও তালিকায় কোন উন্নতি হয়নি বাংলাদেশের। ২৩৪ রেটিং নিয়ে দশম স্থানেই রয়েছে টাইগাররা। বাংলাদেশের সমান ২৩৪ রেটিং রয়েছে এই ফরম্যাটের বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের। তারা আছে নবমস্থানে।

২২২ রেটিং পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরু করেছিল বাংলাদেশ। প্রথম তিন ম্যাচ জিতে আগেভাগেই সিরিজ জয় নিশ্চিত করেছিল মাহমুদুল্লাহ রিয়াদের দল। চতুর্থ ম্যাচ অস্ট্রেলিয়া জিতলেও জয় দিয়ে সিরিজ শেষ করে বাংলাদেশ।

তবে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারে র‌্যাংকিংয়ে অবনতি হয়েছে অস্ট্রেলিয়ার। একধাপ নিচে নেমে গেছে অসিরা। ২৪০ রেটিং নিয়ে ষষ্ঠস্থানে রয়েছে তারা। তাদের অবনতিতে পঞ্চমস্থানে উঠেছে দক্ষিণ আফ্রিকা। তাদের রেটিং ২৪৬।

২৭৮ রেটিং নিয়ে শীর্ষে আছে ইংল্যান্ড। আর খারদ ২৭৩ রেটিং নিয়ে দ্বিতীয়স্থানে। পরের দুটি স্থানে যথাক্রমে রয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তান।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *