আইনি ব্যবস্থা নিল ‘রেহানা মরিয়ম নূর’ টিম


প্রথম কোনো বাংলাদেশি সিনেমা হিসেবে ‘রেহানা মরিয়ম নূর’ স্থান পেয়েছিল এবারের কান উৎসবে। এটি সম্প্রতি অংশ নিয়েছে মেলবোর্ন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালেও। সেখানে গত ১৪ আগস্ট টিকিটের মাধ্যমে অনলাইন স্ক্রিনিং করা হয়। এরপর থেকে প্রশংসা পাচ্ছিলেন সিনেমার প্রধান অভিনেত্রী আজমেরী হক বাঁধনসহ সংশ্লিষ্টরা। তবে এটা উৎসব-দর্শকদের প্রতিক্রিয়া নয়। ইতোমধ্যে সিনেমাটি ছড়িয়ে পড়েছে অন্তর্জালে।

এমন ঘটনার প্রতিক্রিয়ায় বাঁধন বললেন, ‘আমি, সাদ, আমরা সবাই ভীষণ আপসেট হয়ে আছি। আমরা আইনি ব্যবস্থা নিচ্ছি।’ এদিকে পুলিশের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের শেষে সিনেমাটির নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু বললেন, ‘প্রশাসনের পক্ষ থেকে আমরা যথেষ্ট আন্তরিকতা ও সাহস পেয়েছি। তারা এই পাইরেসি রোধে এরমধ্যে মাঠে নেমেছেন তারা। যে যে ইমেইল অথবা আইপি অ্যাড্রেসের মাধ্যমে সিনেমাটিকে ছড়ানো হচ্ছে তাদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হচ্ছে।

এখন দরকার মিডিয়ার সবার সহযোগিতা। কারণ, আমরা মানসিকভাবে খুবই বিপর্যস্ত অবস্থায় আছি।’ মেলবোর্ন ফেস্টিভালে ছবিটি আজ এবং আগামী ২১ আগস্ট দুটি অনলাইন প্রদর্শনী হওয়ার কথা থাকলেও আপাতত তা স্থগিত করা হয়েছে। উল্লেখ্য, সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। এছাড়া বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণসহ আরো অনেকে।

এসএইচ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *