লাইফ সাপোর্টে ক্রিস কেয়ার্নস – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রিকেটের কিংবদন্তি অলরাউন্ডার ক্রিস কেয়ার্নস হঠাৎ করেই গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তার শারীরিক অবস্থার এতোটাই অবনতি যে, তাকে হাসপাতালের লাইফ সাপোর্টে নিতে হয়েছে।

গতকাল মঙ্গলবার দেশেটির বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে ৫১ বছর বয়সী এই অলরাউন্ডারের অসুস্থতার বিষয়টি উঠে আসে।

নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, ‘৫১ বছর বয়সী সাবেক কিউই অলরাউন্ডারকে এখন লাইফ সাপোর্টে রাখা হয়েছে। কোনো চিকিৎসাতেই তিনি সাড়া দিচ্ছেন না।’

জানা গেছে, বেশ কয়েক বছর ধরে হৃদযন্ত্রজনিত সমস্যায় ভুগছেন ক্রিস কেয়ার্নস। গত সপ্তাহে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে ক্যানবেরায় একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার বেশ কয়েকটি অস্ত্রোপচার হয়। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। অবস্থার অবনতি দিন দিন আরও মারাত্মক হচ্ছে।

অসুস্থ হয়ে পড়ার সময় ক্যানবেরাতে অবস্থান করছিলেন তিনি। তবে এখন তাকে সিডনিতে নেওয়া হতে পারে বলে ফক্স ক্রিকেটের প্রতিবেদনে বলা হয়েছে।

নিউজিল্যান্ডের ক্রিকেটের উত্থানলগ্নে অভিষেক ঘটে ক্রিস কেয়ার্নসের। ১৯৮৯ সালে প্রথম ব্ল্যাকক্যাপ মাথায় ওঠান তিনি। এরপর ২০০৬ সাল পর্যন্ত টানা ১৭ বছর নিউজিল্যান্ডের জার্সিতে খেলেন। ক্যারিয়ারে ৬২ টেস্ট, ২১৫ ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি খেলেছেন এই কিউই অলরাউন্ডার।

টেস্টে তার সংগ্রহ ৩৩২০ রান ও ২১৮টি উইকেট। ওয়ানডেতে ৪৯৫০ রানে পাশাপাশি ২০১টি উইকেট নিয়েছেন তিনি। তার সময়ে বিশ্বসেরা অলরাউন্ডারদের একজন ছিলেন ক্রিস। তার বাবা ল্যান্সও ক্রিকেট খেলেছেন নিউজিল্যান্ডের হয়ে।

তিনি ছিলেন ডানহাতি ব্যাটসম্যান ও ডানহাতি মিডিয়াম পেসার। ২০০০ সালে উইজডেনের বর্ষসেরা পাঁচ ক্রিকেটারের একজন ছিলেন কেয়ার্নস।

প্রসঙ্গত, আগামী সেপ্টেম্বরের প্রথম দিন থেকেই বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে নিউজিল্যান্ড দল। পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *