যৌবন ধরে রাখতে ‘কালো পানি’পান করেন মালাইকা


বয়স পঞ্চাশ ছুঁইছুঁই, কিন্তু তাঁর চাবুক ফিগার আর শরীরী লস্য ঝড় তোলে হাঁটুর বয়সী যুবকদের মনেও। ফিটনেস হোক বা ফ্যাশন- এ দুই বিষয়ই ৪৭ বছর বয়সী মালাইকার জুড়ি মেলা ভার। নিজেকে ফিট রাখতে নিয়মিত জিম আর যোগ-ব্যায়াম করেন মালাইকা। জিম সেশনের আগে বা পরে, হামেশাই পাপারাৎজিদের লেন্সে বন্দি হতে দেখা যায় মালাইকাকে। কিন্তু এই ‘ফিটনেস কুইন’ নিজের ডায়েটের ব্যাপারেও ভীষণ সচেতন।

কীভাবে এই বয়সেও এমন টানটান চেহারার অধিকারী মালাইকা? তাঁর রূপ-লাস্য দেখে অনেকের মনেই এই প্রশ্ন জাগে। মালাইকার ফিটনেস মন্ত্র জানতে চায় সকলেই, এমন মেদহীন ছিপছিপে চেহরার পিছনে লুকিয়ে রয়েছে অনেক রহস্য। তেমনই এক রহস্য সম্প্রতি ফাঁস হয়েছে।

সম্প্রতি মুম্বইয়ে পাইলেটস ক্লাস থেকে বের হওয়ার পর পাপারাৎজি অভিনেত্রীর ছবি তুলছিলেন। সেই সময় এক চিত্র সাংবাদিক মালাইকার হাতের জলের বোতল দেখে প্রশ্ন করেন, ‘ম্যাম, আপনি কি ব্ল্যাক ওয়াটার পান করেন?’ এই প্রশ্ন শুনে হেসে মালাইকা উত্তর দেন, ‘হ্যাঁ, আমি ব্ল্যাক অ্যালকালাইন ওয়াটার পান করি’।

এদিন সাদা শর্টস আর কালো রঙা ক্রপ টপে একদম সুপারহট অবতারে লেন্সবন্দি হয়েছেন মালাইকা। জানেন কি এই অ্যালকালাইন ওয়াটার পান করবার ফায়দা?

অনেকেই বলেন যে এটি পান করলে অকাল বার্ধক্য দেখা দেয় না,আপনার যৌবন ধরে রাখতে সাহায্য করে এই জল। বিশেষজ্ঞরা বলেন, এই পানীয় ব্যবহারে শরীরের পিএইচ মাত্রা নিয়ন্ত্রণে রাখে,যেহেতু এই পানীয়ের পিএইচ মাত্রা স্বাভাবিক জলের চেয়ে বেশি। একটি গবেষণায় দেখা গেছে, এই কালো জল উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস এবং উচ্চ কোলেস্টেরলের সমস্যায় ভোগা রোগীদের জন্য বিশেষ উপকারী। এই জল শরীরে রোগ প্রতিরোধক ক্ষমতা বাড়ায়, শরীরের অক্সিজেনের মাত্রা সঠিক রাখতে সাহায্য করে। এটি পান করলে, ডি-টক্সিফিকেশন এবং হজম ভালো।

মালাইকার পাশাপাশি বিরাট কোহলি, উর্বশী রাউতেলাসহ বহু সেলিব্রিটি আজকাল এই কালো জন পান করেন। লিটার প্রতি এই জলের দাম ভারতে ২০০০ টাকা থেকে শুরু করে ৪০০০ টাকা পর্যন্ত হয়।

এসআর



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *