‘তাড়াতাড়ি শেষ করেন, অনেকদিন পর বাসায় যাব’


‘নেন ভাই, নেন, তাড়াতাড়ি শেষ করেন। অনেকদিন পর বাসায় যাব।’ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পঞ্চম তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার ন’উইকেট পড়ার পরই এমনই বললেন বাংলাদেশের উইকেটরক্ষক নুরুল হাসান।

সোমবার ঢাকায় প্রথমে ব্যাট করে আট উইকেট হারিয়ে ১২২ রান তোলে বাংলাদেশ। সিরিজের ফয়সালা হয়ে গেলেও মর্যাদা রক্ষার জন্য খেলছিল অস্ট্রেলিয়া। সেই মর্যাদা যে অজিরা রক্ষা করতে পারবেন, তা ভেবে নেন ক্রিকেট বিশেষজ্ঞরা। অস্ট্রেলিয়া ১২০ বলে ১২৩ রান তাড়া করতে নামার পরই সেই ছবিটা পালটে যায়। দ্বিতীয় ওভারেই অজিদের ধাক্কা দেয় বাংলাদেশ। খবর হিন্দুস্তান টাইমস।

তারপর আর ঘুরে দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া। বরং ৮.৪ ওভারে তিন উইকেটে ৪৮ রান থেকে ১৩.৪ ওভারে ৬২ রানেই অল-আউট হয়ে যান ম্যাথু ওয়েডরা। চার উইকেট নেন শাকিব-আল-হাসান। তার ফলে ৪-১ ব্যবধানে ঐতিহাসিক সিরিজ জিতে যায় বাংলাদেশ। শুধু তাই নয়, পুরুষদের টি-টোয়েন্টিতে সর্বনিম্ন স্কোরের লজ্জার মুখেও পড়তে হয় অস্ট্রেলিয়াকে।

তারইমধ্যে ১৪ তম ওভারের প্রথম বলে নাথান এলিসকে আউট করেন বাংলাদেশের তারকা অল-রাউন্ডার শাকিব। তারপর ক্রিজে আসেন অ্যাডাম জাম্পা। তিনি ক্রিজে আসতেই শাকিবকে উদ্দেশ্য করে বাংলাদেশি উইকেটরক্ষক বলেন, ‘নেন ভাই, নেন, তাড়াতাড়ি শেষ করেন। অনেকদিন পর বাসায় যাব।’ নুরুলের সেই ইচ্ছাপূরণ করতে অবশ্য বেশি সময় নেননি শাকিব।

১৪ তম ওভারে দ্বিতীয় এবং তৃতীয় বলে দু’রান করে নেন জাম্পা। চতুর্থ বলে শাকিবের লেংথ বলে ড্রাইভ মারতে যান অজি বোলার। কিন্তু তা শর্ট কভারের বেশি যেতে পারেনি। সহজ ক্যাচ ধরেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ।

ডি-ইভূ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *