মেসি-বার্সার ১৭ বছরের সম্পর্ক শেষ – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক ঃ গত জুনেই বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছিল লিওনেল মেসির। তবে ভক্ত থেকে শুরু করে সবাই ধরেই নিয়েছিলেন দ্রুত সময়ের মধ্যে তাদের মধ্যে নতুন করে অন্তত ৫ বছরের চুক্তি হবে। যদিও  ক্লাব সমর্থকদের মনে দুর্ভাবনা ছিলই, কারণ কিছু জটিলতাও যে ছিল। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যি হলো। মেসি-বার্সেলোনার মধ্যে তৈরি হওয়া ১৭ বছরের সম্পর্ক শেষ হয়ে গেল বৃহস্পতিবার। ক্লাবের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি।

এরআগে অবশ্য ২০২০ সালের আগস্টে মেসি একবার বার্সেলোনা ছাড়ার ইচ্ছে পোষণ করেছিলেন। কিন্তু সে সময় বিভিন্ন জটিলতার কারণে এ তারকা কাতালান ক্লাবটিতে থেকে গেছিলেন। তবে এবার নিজের সেই ইচ্ছেটাই যেন পূরণ করলেন আর্জেন্টিনার তারকা এ ফরোয়ার্ড।

লা লিগার দ্বিতীয় সর্বাধিক শিরোপা জয়ী ক্লাবটির ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডেরও মালিক ৩৪ বছর বয়সী মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেছেন মেসি।

বার্সেলোনার হয়ে বিদায়ী মৌসুমটা ভালো কাটেনি সেসির। লা লিগায় মাঝের সময়টা দলের দারুণ কাটলেও শুরু আর শেষের বাজে পারফরম্যান্সে আতলেতিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদের পেছনে থেকে তৃতীয় হয়ে আসর শেষ করে তারা। দল শিরোপা জিততে না পারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে বেশ উজ্জ্বলই ছিলেন মেসি; টানা পঞ্চম ও রেকর্ড অষ্টমবারের মতো জেতেন পিচিচি ট্রফি।

চ্যাম্পিয়নস লিগের গত আসরে বার্সেলোনার সময়টা গেছে খুব খারাপ। পিএসজির বিপক্ষে হেরে শেষ ষোলোতেই বিদায় নেয় তারা।

বার্সেলোনার হয়ে ২১ বছরের পথচলার শেষটা অবশ্য একেবারে খালি হাতে হয়নি মেসির। কোপা দেল রের ফাইনালে আথলেতিক বিলবাওকে ৪-০ গোলে উড়িয়ে শিরোপা উৎসব করে তারা। শিরোপাশূন্য ২০১৯-২০ মৌসুমের পর প্রথম ওই শিরোপা জয়ের ম্যাচেও জোড়া গোল করেছিলেন মেসি।

বার্সেলোনার হয়ে  চারটি চ্যাম্পিয়নস লিগ ও ১০টি লা লিগাসহ জিতেছেন রেকর্ড ৩৫টি শিরোপা জিতেছেন মেসি। ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তো বটেই, স্পেনের শীর্ষ লিগেরও রেকর্ড গোলদাতা তিনি। প্রিয় জার্সিতে এমন আরও অনেক রেকর্ড ও অসামান্য সব কীর্তি গড়েছেন মেসি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *