২৯ জুলাই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া, খেলা শুরু ৩ আগস্ট


অবশেষে ঘোষণা এলো। আগামী ৩ আগস্ট থেকে মাঠে গড়াবে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের সিরিজ। এর আগে, ২৯ জুলাই বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া দল। বৃহস্পতিবার (২২ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূচি প্রকাশ করেছে।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ ৩ আগস্ট। পরের চারটি ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। এক সপ্তাহের মধ্যে পাঁচটি ম্যাচ খেলবে দুই দল। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের প্রতিটি ম্যাচ হবে দিবা-রাত্রির। তবে ম্যাচগুলো কখন শুরু হবে, সেটি জানায় নি বিসিবি।

সংবাদ বিজ্ঞপ্তিতে পাঠানো বিবৃতিতে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, বিসিবি ও ক্রিকেট অস্ট্রেলিয়া অক্লান্ত পরিশ্রম করেছে সিরিজের সূচি নির্ধারণ করতে। স্বাভাবিকভাবেই করোনার মধ্যে এটা চ্যালেঞ্জের বিষয়। করোনাকালে যে কোনো সিরিজ আয়োজনে স্বাস্থ্যগত নিরাপত্তার বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ। ক্রিকেটার ও ম্যাচ অফিসিয়ালসদের নিরাপত্তার জন্য যে জৈব সুরক্ষা বলয়ের পরিকল্পনা করা হয়েছে, তাতে আশা করি, সবাই নিরাপদে থাকবেন। আমরা আশা করছি, দুই দল রোমাঞ্চকর ও উপভোগ্য ক্রিকেট উপহার দেবে।

অস্ট্রেলিয়া ক্রিকেট টিম বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফর করছে। ওই সফর শেষ করে চার্টার্ড বিমানে ঢাকা এসে পৌঁছাবে। ঢাকায় তিন দিনের রুম কোয়ারেন্টিন করার পর ১ আগস্ট মিরপুরে প্রথম অনুশীলন করার সুযোগ মিলবে তাদের।

শুরুতে বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার তিনটি টি-টোয়েন্টি খেলার কথা থাকলেও বিসিবি আলোচনা করে আরও দুটি ম্যাচ বাড়িয়ে নিয়েছে।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টির সূচি:
৩ আগস্ট: প্রথম টি-টোয়েন্টি, শেরেবাংলা স্টেডিয়াম
৪ আগস্ট: দ্বিতীয় টি-টোয়েন্টি, শেরেবাংলা স্টেডিয়াম
৬ আগস্ট: ‍তৃতীয় টি-টোয়েন্টি, শেরেবাংলা স্টেডিয়াম
৭ আগস্ট: চতুর্থ টি-টোয়েন্টি, শেরেবাংলা স্টেডিয়াম
৯ আগস্ট: পঞ্চম টি-টোয়েন্টি, শেরেবাংলা স্টেডিয়াম

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), ড্যানিয়েল ক্রিস্টিয়ান, নাথান অ্যালিস (রিজার্ভ), জশ হ্যাজেলউড, মোয়াসেস হেনরিকস, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, তানভীর সাঙ্গা (রিজার্ভ), মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পা।

এসআর



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *