ভারত থেকে এলো ৯ ট্যাঙ্কার অক্সিজেন


দেশে চিকিৎসাখাতে অক্সিজেনের চাহিদা জরুরি হওয়ায় বুধবার (২১ জুলাই) বিকেলে তিনজন আমদানিকারক ৯টি ট্যাঙ্কারে এ অক্সিজেন আমদানি করে। আমদানিকারকেরা হলো- বাংলাদেশের এক্সপেট্রা অক্সিজেন, লিন্ডে বাংলাদেশ ও পিউর অক্সিজেন।

এর আগে সরকারি এক নির্দেশনায় ঈদে ছুটির মধ্যে প্রয়োজন হলে অক্সিজেন আমদানি ব্যবস্থা সচল রাখার নির্দেশনা দেওয়া হয়েছিল বন্দরে।

বেনাপোল বন্দরের সহকারী পরিচালক(ট্রাফিক) সঞ্জয় বাড়ই জানান, মঙ্গলবার (২০ জুলাই) থেকে শুরু হয়েছে ৪ দিনের ঈদের ছুটি। তবে দেশে করোনা পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রীর নির্দেশ ছিল জরুরি অক্সিজেন আমদানির জন্য বন্দর খোলা রাখার। অক্সিজেনের চালান গ্রহণের জন্য ছুটির মধ্যেও বন্দর ২৪ ঘণ্টা খোলা রয়েছে।

বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার কল্যাণ মিত্র জানান, অক্সিজেনবাহী ট্যাঙ্ক বেনাপোল বন্দরে পৌঁছানো মাত্র দ্রুত কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে খালাস দেওয়া হয়েছে। ঈদ ছুটির মধ্যে অক্সিজেসহ জরুরি সামগ্রী আমদানিতে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতায় কাস্টমস সব সময় প্রস্তুত রয়েছে।

আমদানিকারকের পক্ষে সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েল লিমিটেডের তৌহিদুর রহমান জানান, বাংলাদেশ এবং ভারত অংশে বন্দর ও কাস্টমসের কর্মকর্তা, কর্মচারী এবং ব্যবসায়ীদের আন্তরিক সহযোগিতায় ঈদের দিনও অক্সিজেন আমদানি সম্ভব হয়েছে।

এসআর



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *