টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে – Bhorer Kagoj


জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্ট এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জয় পেয়েছে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার (২২ জুলাই) বাংলাদেশ এবং জিম্বাবুয়ের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।

আজকের ম্যাচ টাইগারদের টি-টোয়েন্টির শততম ম্যাচ। টাইগাররা নিজেদের টেস্টের শততম ম্যাচে এবং ওয়ানডের শততম ম্যাচে জয় পেয়েছিল। আজকের ম্যাচটি মাহমুদুল্লাহ রিয়াদ বাহিনীর জন্য গুরুত্বপূর্ণ এক ম্যাচ।

নিজেদের শততম ম্যাচ রাঙাতে মরিয়া টাইগাররা আজ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে হারিয়ে অনন্য নজির গড়বেন এইটাই টাইগার সমর্থকদের প্রত্যাশা। টি-টোয়েন্টি সিরিজে মাহমুদুল্লাহ রিয়াদ তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে পাচ্ছেন না।

ইনজুরির কারণে ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরে এসেছেন তামিম ইকবাল। বাবা-মা করোনায় আক্রান্ত হওয়ায় ওয়ানডে সিরিজে অংশ না নিয়ে দেশে ফিরে আসেন মুশফিকুর রহিম। এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের অনুপস্থিতে নতুনদের উপর ভরসা রাখছেন টাইগার অধিনায়ক।

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ আগামীকাল শুক্রবার মাঠে নামবে টাইগাররা। সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ শে জুলাই। বাংলাদেশ দল জিম্বাবুয়ে থেকে দেশে ফিরবে ২৯ জুলাই। টাইগার দেশে ফেরার আগেই বাংলাদেশে প্রবেশ করবে অস্ট্রেলিয়া।

টাইগারদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের অংশ নিবে অজিরা। বাংলাদেশ অস্ট্রেলিয়া প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ আগস্ট। ৪ আগস্ট দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। এক দিন বিরতি দিয়ে ৬ আগস্ট অনুষ্ঠিত হবে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ। ৭ আগস্ট চতুর্থ এবং পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ আগস্ট।

সিরিজের পাঁচ ম্যাচ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের শততম টি-টোয়েন্টি ম্যাচের শক্তিশালী দল নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। টস জিতে ব্যাটিং নেয়ার কারণ জানাতে গিয়ে জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা জানান, প্রতিপক্ষের রানের বড় টার্গেটের চাপ না নিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছি।

রি-এসএস/ইভূ/ডি-এমএইচ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *