টেস্ট ছাড়লেন মাহমুদউল্লাহ – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক ঃ কয়েকদিন ধরে চলতে থাকা গুঞ্জন অবশেষে রোববার সকালেই সত্যি হল। এদিন হারারে টেস্টের শুরুর আগে মাহমুদউল্লাহ রিয়াদকে গার্ড অব অনার দেন সতীর্থরা। তখনই তার টেস্ট ক্রিকেট থেকে অবসরের ব্যাপারটি নিশ্চিত হয়ে যায়। টেলিভিশন সম্প্রচারেও মাহমুদউল্লাহর অবসরের কথা নিশ্চিত করেছেন ধারাভাষ্যকাররা।

এরআগে হারারে টেস্টের তৃতীয় দিনের সকালেই নাকি সতীর্থদের মাহমুদউল্লাহ জানিয়ে দিয়েছিলেন টেস্ট থেকে অবসরের কথা। যদিও তিনি সংবাদমাধ্যমে ব্যাপারটি নিয়ে কোন কথায় বলেননি। যে কারণে তার অবসর নিয়ে ধম্রজাল তৈরি হয়। তবে রোববার সব পরিস্কার হয়ে যায় তাকে জানানো সতীর্থদের গার্ড অব অনারের মধ্যে দিয়ে।

এরআগে ১৬ মাস পর আচমকায় মাহমুদউল্লাহ ফিরেছিলেন টেস্টে। আট নম্বর ব্যাটসম্যান হিসেবে একাদশে ঠাঁই পেয়ে ক্যারিয়ারসেরা ১৫০ রানের ইনিংস খেলেন। ব্যাটিংয়ে রাঙানো ম্যাচটাকে বানান বিদায়ের মঞ্চ।

মাহমুদউল্লাহর টেস্ট অভিষেক অবশ্য হয়েছিল ২০০৯ সালে কিংসটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ২০০৭ সালে ওয়ানডে ও টি-টোয়েন্টি অভিষেক হলেও টেস্ট দলে জায়গা পেতে দুই বছর অপেক্ষা করতে হয় তাকে। ১২ বছরে দেশের হয়ে ৫০টি টেস্ট খেলেছেন মাহমুদউল্লাহ। ৫টি সেঞ্চুরি ও ১৬টি হাফ সেঞ্চুরিসহ ৩৩.৪৯ গড়ে তার রান ২ হাজার ৯১৪। বল হাতেও অবদান আছে মাহমুদউল্লাহর। সাদা পোশাকে ৪৩টি উইকেট নিয়েছেন তিনি। টেস্টে তার সেরা বোলিং ৫১ রানে ৫ উইকেট, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *