আইপিএলের নতুন দলের মূল্য ২৫ মিলিয়ন ডলার! – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক: আগামী মৌসুম থেকেই আইপিএলে যোগ দিচ্ছে আরও দুই দল। ইতোমধ্যে এজন্য কাজও শুরু করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। 
চলতি মাসের শুরুর দিকেই নতুন দুই দল নিশ্চিত করতে চায় বিসিসিআই। এজন্য দ্রুতই বোর্ডের পক্ষ  দরপত্র ছাড়া হবে।
আইপিএলে দল কিনতে আগ্রহী একটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়েছে, ‘বোঝা যাচ্ছে যে দরপত্র আগামী মাসে প্রকাশিত হবে, আমরা এটির জন্য অপেক্ষা করছিলাম। এর মূল্য ২৫০ মিলিয়ন ডলার হলে আমরা অবাক হবো না।’ এদিকে বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল এই খবরের সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি অবশ্য জানিয়েছেন, বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখেই আইপিএলের নতুন দুই দলের নাম নির্ধারণ করা হবে। আমরা আগামী বছরের আইপিএলে আরও দুটি ফ্র্যাঞ্চাইজি রাখতে চাইছি তবে আমাদের আগে বাজারটি দেখতে হবে এবং দেশের সেই সময়কার পরিস্থিতিও মূল্যায়ন করতে হবে। আমরা কখনই একটি সময়রেখার বেধে দিতে পারি না কারণ আমাদের বিবেচনার জন্য প্রচুর বিষয় রয়েছে।
আইপিএলের নতুন দল কিনতে হলে আগ্রহী ফ্র্যাঞ্চাইজিদের নিলামে বিড করতে হবে। প্রতি দলের ভিত্তিমূল্য হতে পারে ১৮০০ কোটি রুপি। তবে নিলাম শেষে প্রতিটি দলের মূল্য দাঁড়াতে পারে প্রায় ৩০০০ কোটি। 
ক্রিকবাজ জানিয়েছে, আইপিএলের পাঁচবারের চ্যাম্পিয়ন দল মুম্বাই ইন্ডিয়ান্সের বর্তমান মূল্য ২৭০০ থেকে ২৮০০ কোটি রুপি। আর আইপিএলের আরেক সফল দল চেন্নাই সুপার কিংসের মূল্য ২২০০ থেকে ২৩০০ কোটি রুপি। রাজস্থান রয়্যালসের মূল্য ১৮৫৫ কোটি রুপি। বিসিসিআই নতুন দলগুলোর জন্যও চড়া মূল্য নির্ধারণ করতে চলেছে।Attachments area

প্রিন্ট করুন প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *