ব্যাটিং পরামর্শক প্রিন্স ও বোলিং পরামর্শক হেরাথ – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক: অ্যাশওয়েল প্রিন্স ও রঙ্গনা হেরাথ নতুন করে বাংলাদেশ দলের কোচিং প্যানেলে যুক্ত হলেন। আসন্ন জিম্বাবুয়ে সফরে টাইগারদের ব্যাটিং পরামর্শক হয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক বাঁহাতি ব্যাটসম্যান প্রিন্স। আর লঙ্কান স্পিন গ্রেট হেরাথ দায়িত্ব নিচ্ছেন স্পিন বোলিং পরামর্শকের। শনিবার দুপুরের পর এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ খবর জানিয়েছে বিসিবি।

প্রিন্সকে নিয়োগ দেওয়া হয়েছে আপাতত শুধু জিম্বাবুয়ে সফরের জন্য। হেরাথের সঙ্গে চুক্তি এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। জিম্বাবুয়েতেই দলের সঙ্গে যোগ দেবেন হেরাথ।

প্রায় দুই দশকের বর্ণাঢ্য ক্যারিয়ারে টেস্ট ইতিহাসের সফলতম বাঁহাতি স্পিনার হয়েই খেলা ছেড়েছেন ৪৩ বছর বয়সী হেরাথ। ১৯৯৯ থেকে ২০১৮ পর্যন্ত বিস্তৃত টেস্ট ক্যারিয়ারে ৯৩ ম্যাচ খেলে ৪৩৩ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া রঙিন পোশাকের ক্রিকেটে তার শিকার ৯২ উইকেট। বিশেষজ্ঞ স্পিন বোলিং কোচ হিসেবে আইসিসি স্বীকৃত লেভেল-৩ কোচিং সার্টিফিকেট রয়েছে হেরাথের।

অন্যদিকে প্রিন্সের আন্তর্জাতিক ক্যারিয়ার ততটা সাফল্যমণ্ডিত নয়। তিন ফরম্যাট মিলে দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৯ ম্যাচ খেলেছেন তিনি। যেখানে ১১ সেঞ্চুরিতে করেছেন সাড়ে ৪ হাজারের বেশি রান। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে তার নামের পাশে রয়েছে প্রায় ১৯ হাজার রান। প্রিন্সেরও রয়েছে লেভেল-৩ কোচিং সার্টিফিকেট।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *