ক্যাসেমিরোর শেষ দিকের গোলে ব্রাজিলের নাটকীয় জয় – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক: ম্যাচের শুরুতেই বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকালে এগিয়ে গিয়েছিল কলম্বিয়া। শত চেষ্টা করেও কিছুতেই সমতায় ফিরতে পারছিলো না ব্রাজিল। তবে ম্যাচের শেষ দিকে রবের্তো ফিরমিনোর গোলে ঘুরে দাঁড়ায় ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এদিকে ম্যাচের অতিরিক্ত সময়ের শেষ দিকে গোল করে কাসেমিরো এনে দেন ব্রাজিলের নাটকীয় এক জয়।

রিও দে জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচ ২-১ গোলে জিতেছে ব্রাজিল। টানা দুই ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ড্র করার পর এবার জিততে পারল তারা

বৃহস্পতিবার শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ব্রাজিল। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হচ্ছিলো। তবে প্রথম সুযোগেই গোল করে কলম্বিয়া। ম্যাচের ১০ম মিনিটে দুর্দান্ত এক গোলে কলম্বিয়াকে এগিয়ে নেন লুইস দিয়াস। সে সময় দূরের পোস্টে চমৎকার এক ক্রস করেন হুয়ান কুয়াদরাদো। লাফিয়ে বলের নাগাল পাননি উইলমার বারিওস। তার পেছনেই থাকা অরক্ষিত দিয়াস অসাধারণ এক বাইসাইকেল কিকে খুঁজে নেন জাল। কিছুই করার ছিল না ব্রাজিল গোলরক্ষক ওয়েভেরতনের।

বল দখলে বেশ এগিয়ে ছিল ব্রাজিল। এগিয়ে ছিল আক্রমণেও। কিন্তু প্রথমার্ধে কলম্বিয়ার রক্ষণ ভেঙে গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারেননি তারা।

দ্বিতীয়ার্ধে রক্ষণে নিজেদের আরও বেশি গুটিয়ে নেয় কলম্বিয়া। বেশিরভাগ সময় তাদের অর্ধেই ছিলেন ২১ ফুটবলার। এরমধ্যে ৬৬তম মিনিটে একটুর জন্য সমতা ফেরাতে পারেনি ব্রাজিল। ফিরমিনো পেনাল্টি স্পটের কাছে খুঁজে নেন নেইমারকে। তার শট ব্যর্থ হয় পোস্টে লেগে।

৭৮তম মিনিটে রেনান লোদির ক্রসে ফিরমিনোর জোরালো হেড অসপিনার হাত ফস্কে জড়ায় জালে। এর আগে নেইমারের শট রেফারির গায়ে লাগলে কলম্বিয়ার খেলোয়াড়রা খেলা বন্ধ করে দাঁড়িয়ে থাকে। তবে খেলা চালিয়ে যাওয়ারই ইঙ্গিত দেন রেফারি। যে কারণে গোল বাতিলের আবেদন করে কলম্বিয়ান খেলোয়াড়েরা। তবে রেফারি গোল লাইন প্রযুক্তির সাহায্য নিয়ে গোল সিদ্ধান্তই বহাল রাখেন।

সমতা ফেরানোর পর আরও উজ্জীবিত হয়ে উঠে ব্রাজিল। যোগ করা ১০ মিনিটের দশম মিনিটে এগিয়েও যায় তারা। নেইমারের কর্নারে চমৎকার হেডে জাল খুঁজে নেন কাসেমিরো। এ নিয়ে চলতি কোপায় টানা তৃতীয় জয় পেল দরটি। ৯ পয়েন্ট নিয়ে তারাই শীর্ষে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *