‘নবাব এলএলবি’ দিয়ে ১৬ প্রেক্ষাগৃহে শাকিব


করোনা পরিস্থিতির জেরে দেশের বেশিরভাগ সিনেমা হলই একেবারে বন্ধ হয়ে গেছে। আর কিছু সিনেমা হল ভালো সিনেমা মুক্তির অভাবে হয়ে আছে তালাবন্ধ। তবে একটু হলেও খুশির খবর হলো, শুক্রবার (২৫) জুন ঢাকাসহ সারাদেশের ১৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাকিব খান অভিনীত নতুন সিনেমা ‘নবাব এলএলবি’।

এই সিনেমা মুক্তির মাধ্যমে খুলতে চেয়েছিল রাজধানীর জনপ্রিয় প্রেক্ষাগৃহ ‘মধুমিতা’। কিন্তু করোনা পরিস্থিতি ক্রমশ খারাপ হওয়ায় হল খোলার সিদ্ধান্ত থেকে সরে আসে মধুমিতা কর্তৃপক্ষ। অন‍্যদিকে হল খোলার কারণে গত সপ্তাহে রাজধানীর ‘আনন্দ’ সিনেমা হলকে জরিমানা করার কথাও শোনা গেছে। এখন দেখার বিষয় সরকার যেখানে ‘শাট ডাউন’ জারি করতে প্রস্তুত সে পরিস্থিতিতে কিছু হল খুললেও ঠিক কতদিন সিনেমাটি হলে চলে কিংবা কতজন দর্শক হলমুখি হয়!

এদিকে অনন্য মামুন পরিচালিত এই সিনেমার মাধ্যমে দীর্ঘ ১৫ মাস পর বড় পর্দায় ফিরলেন শাকিব খান । সর্বশেষ গত বছরের ৬ মার্চ শাকিব অভিনীত ‘শাহেনশাহ’ সিনেমাটি মুক্তি পেয়েছিল।

সিনেমা হলে মুক্তির আগে ‘নবাব এলএলবি’ সিনেমাটি গত বছরের ১৬ ডিসেম্বর ওটিটি প্লাটফর্ম আই থিয়েটারে মুক্তি পেয়েছিল।

পরিচালক অনন্য মামুন ভোরের কাগজকে বলেন, ‘ ইচ্ছে ছিল অনেকগুলো সিনেমা হলে “নবাব এলএলবি” মুক্তি দেব। কিন্তু অনেকেই প্রশাসনের ভয়ে সিনেমা হল খুলতে চাইছেন না। তাই মাত্র ১৬টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। যে সমস্ত এলাকাতে লকডাউন চলছে সেসব এলাকায় হল বন্ধ। যদিও সরকার সিনেমা হল বিষয়ে এবার নতুন করে কোনো প্রজ্ঞাপন জারি করেনি। তবে, সিনেমাকে আলাদা করে শিল্প হিসেবে ভাবছে না কেউ।’

উল্লেখ্য, ‘নবাব এলএলবি’ সিনেমায় শাকিব খান ছাড়া আরও অভিনয় করেছেন মাহিয়া মাহি, শহীদুজ্জামান সেলিম, স্পর্শিয়া, রাশেদ মামুন অপু, শাহেদ আলী, সুমন আনোয়ার, সুষমা ও শামীম মৃধা।

ডি-এফবি



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *