লিগে গোলের সেঞ্চুরি সাবিনার – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক: মেয়েদের ফুটবল লিগের দ্বিতীয় পর্বের প্রথম দিনেই হ্যাটট্রিক করেছেন সাবিনা খাতুন। এর সঙ্গে সঙ্গে প্রথম নারী ফুটবলার হিসেবে লিগে গোলের সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি।

রোববার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে সদ্যপুষ্কুরণী স্পোর্টিং ক্লাবের বিপক্ষে হ্যাটট্রিক করে গোলের সেঞ্চুরি করেন বসুন্ধরা কিংসের সাবিনা। এরআগে গত বছরের নভেম্বরে বাংলাদেশের প্রথম নারী ফুটবলার হিসেবে সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৫০ গোলের রেকর্ড গড়েছিলেন তিনি।

রোববার ৯৮ গোল নিয়ে লিগ পর্বের দ্বিতীয় পর্ব শুরু করেছিলেন সাবিনা। সদ্য পুষ্করণী যুব স্পোর্টিং ক্লাবকে ৫-০ গোলে হারানোর ম্যাচে ২০ ও ৩১ মিনিটে পরপর দুই গোল করে সাবিনা ছুঁয়ে ফেলেন শততম গোলের মাইলফলক। এরপর ৭৮ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন সাবিনা। ৬৬ ও ৬৮ মিনিটে ম্যাচের অন্য দুই গোল করেছেন আঁখি খাতুন ও মারিয়া মান্দা।

প্রিমিয়ার লিগের মাত্র চার মৌসুমেই একশ গোলের অনন্য রেকর্ডটি করেছেন সাবিনা। যে কারণে উচ্ছ্বোসিত তিনি, ‘নিজের কিছু কিছু রেকর্ড আমি মনে করি বাংলাদেশের মেয়েদের ফুটবলের জন্য একরকমের অনুপ্রেরণা। কারণ, আমার পরে যেসব মেয়ে আসবে, তারা এই রেকর্ড অনুসরণ করে সেটা অতিক্রম করার চেষ্টা করবে। আমার ক্যারিয়ার আরও শক্তিশালী করে রেখে যেতে চাই। এটা আমার জন্য বড় একটা পাওয়া। আমি যত দিন ফুটবলে আছি, ধারাবাহিকভাবে গোল করে যেতে চাই। গোলের মাইলফলকের এই রেকর্ডটা এমন একটা জায়গায় নিয়ে যেতে চাই যেন অন্য কোনো মেয়ের তা ভাঙতে অনেক কষ্ট হয়।’

প্রিন্ট করুন প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *