সুইডেনের মান বাঁচালেন ফোর্সবার্গ – Bhorer Kagoj


উয়েফা ইউরোতে টানা চার ম্যাচে জয়হীন থাকার পর অবশেষে জয়ের দেখা পেয়েছে সুইডেন। শুক্রবার (১৮ জুন) তারা ১-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে স্লোভাকিয়ার বিপক্ষে। ৭৬ মিনিটের সময় পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন এমিল ফোর্সবার্গ।

এবারের ইউরোতে নিজেদের প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে গোলশূণ্য ড্র করায় সুইডেন ইউরোতে টানা তিনটি ম্যাচে কোন গোল করতে পারেনি। ২০১৬ ইউরোতে গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচে তারা ছিল গোলশূণ্য। এখন তারা যদি আজ স্লোভাকিয়ার বিপক্ষেও কোন গোল না করতে পারতো তাহলে নিজেদের ফুটবলের ইতিহাসে প্রথমবারের মতো টানা চারটি ম্যাচে গোল না করার লজ্জার রেকর্ড গড়া হতো। কিন্তু পেনাল্টি থেকে এমিল ফোর্সবার্গ গোল করে সুইডিশদের গোলের খরা কাটিয়েছেন এবং দলকে পূর্ণ তিন পয়েন্ট এনে দিয়েছেন।

ইউরোতে আজ স্লোভাকিয়ার বিপক্ষে পেনাল্টি থেকে গোল করেন সুইডেনের এমিল ফোর্সবার্গ

ম্যাচের ৭৬ মিনিটের বল নিয়ে এগিয়ে যাওয়ার সময় স্লোভাকিয়ার গোলরক্ষক দুবরাভকা সুইডেনের রবিন কোয়াইসনকে আটকাতে গিয়ে ফাউল করে বসেন। এতে করে পেনাল্টি থেকে গোল করার সুযোগ পায় সুইডিশরা। সেই সুযোগ কাজে লাগাতে ভুল করেননি এমিল ফোর্সবার্গ। তার করা পেনাল্টি শটটিও ছিল দেখার মতো। নিজের ডান পা দিয়ে ডান দিকে বল মারেন তিনি, স্লোভাকিয়ার গোলরক্ষক ঠিক ওই দিকেই লাফিয়ে পরেছিলেন। কিন্তু তার হাত না ছুঁয়েই বল জালে জড়িয়ে যায়।

রি-এসএস/ আরআর



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *