টানা দ্বিতীয় জয়ে নকআউট পর্বে নেদারল্যান্ডস


এবারের ইউরো চ্যাম্পিয়নশিপে সবার আগে শেষ ষোলো নিশ্চিত করেছিল ইতালি। পরের দল হিসেবে এই খাতায় নাম লেখায় ফিফা রেংকিংয়ের শীর্ষে থাকা বেলজিয়াম। এবার নকআউট পর্বের টিকেট নিশ্চিত করল নেদারল্যান্ডস। অস্ট্রিয়াকে ২-০ গোলে হারিয়ে এই পুরস্কার পেয়েছে ডাচরা। আগের ম্যাচে ইউক্রেনকে ৩-২ গোলে হারিয়েছিল দলটি।

নেদারল্যান্ডসের আমস্টারডাম অ্যারেনায় আজ ১১তম মিনিটে প্রথম গোলটি করে নেদারল্যান্ডস। ডেনজেল ড্রামফিসকে ডেভিড আলাবা ফাউল করলে এই স্পটকিক পায় ডাচরা। সেখান থেকে সফল শটে লক্ষ্যভেদ করেন মেম্ফিস ডিপাই। এরপর আরও বারকয়েক চেষ্টা করেছে নেদারল্যান্ডস। লক্ষ্যে শট থাকলেও অস্ট্রিয়ান গোলরক্ষক সেগুলো প্রতিহত করেছেন। আগের ম্যাচে উত্তর মেসিডোনিয়াকে ৩-১ গোলে হারের স্বাদ দেয়া অস্ট্রিয়া লক্ষ্যে শট নেয় মাত্র একটি, বাকি আটটি শটই ছিল গোলপোস্টের বাইরে দিয়ে। তাতে স্বস্তির জয় পায় নেদারল্যান্ডস শিবির।

এ জয়ের ফলে দুই ম্যাচে ৬ পয়েন্ট হলো ‘সি’ গ্রুপে খেলা ডাচদের। অস্ট্রিয়া ৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তৃতীয় স্থানে। সমান ম্যাচে ইউক্রেনের পয়েন্টও ৩। দুটি ম্যাচে হারায় মেসডোনিয়ার নামের পাশে কোনো পয়েন্টই যোগ হয়নি।

রি-এস/ইভূ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *