সুয়ারেজের কুখ্যাত স্মৃতির দেখা মিলল ইউরোর মঞ্চে


হাই ভোল্টেজ গ্রুপ এফ-র ম্যাচে জার্মানির মুখোমুখি হয় ফ্রান্স। ম্যাটস হামেলসের আত্মঘাতী গোলে ১-০ গোলে ম্যাচটি জিতে নেয় বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। খেলার দিক থেকে ম্যাচে তেমন আহামরি কিছু ঘটেনি। তবে ম্যাচের মধ্যে হঠাৎই পল পোগবা এবং অ্যান্টনিও রুডিগারের মধ্যেকার এক ঘটনা সকলের নজর কেড়ে নেয়। খবর হিন্দুস্তান টাইমসের।

ফ্রান্সের তারকা মিডফিল্ডারকে মার্ক করার দায়িত্বে ছিলেন জার্মান ডিফেন্ডার রুডিগার। প্রথমার্ধের শেষের দিকে হঠাৎ করেই দেখা যায় পোগবার পিঠে দাঁত বসানোর চেষ্টা করছেন জার্মান দলের দুই নম্বর জার্সিধারী। স্বভাবতই ঘটনায় অখুশি পোগবা কাছেই থাকা সহকারী রেফারির কাছে এ বিষয়ে অভিযোগ জানান। তবে রেফারি তার অভিযোগে সাড়া দেননি। এমন কী ঘটনাটি ভিএআরএ-র পক্ষ থেকেও চেক করা হয়নি।

তখন সাময়িকভাবে অখুশি হলেও এই ঘটনা নিয়ে কোনও রকম হট্টগোল হোক বা রুডিগারের কোনও রকম শাস্তি চান না বলেই জানান পোগবা। উপরন্তু প্রিমিয়র লিগে বহুদিন একে অপরের প্রতিপক্ষ হিসেবে খেলার ফলে চেলসি ডিফেন্ডারকে বন্ধু হিসাবেই দাবি করেন ম্যানচেস্টার ইউনাইটেড তথা ফরাসি দলের তারকা মিডফিল্ডার পোগবা।

ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে তিনি জানান, ‘আমরা দুইজনে একে অপরকে অনেকদিন ধরেই চিনি এবং আমরা বন্ধু। এই ঘটনার জন্য আমি হলুদ বা লাল কার্ডের জন্য আবেদন করছি না। আমার মনে হয় ও আমায় সামান্য কামড় দেয়। আমি তা অনুভব করি এবং রেফারিকে সেই বিষয়ে জানাই। রেফারি ওকে কোন কার্ড না দেওয়ার সিদ্ধান্ত নেয় এবং আমার মনে হয় সেটাই সঠিক সিদ্ধান্তও ছিল। ওই ঘটনার জন্য ওর কোনও রকম শাস্তি চাই না আমি। যা হয়েছে সবাই সেটা দেখেছে। তবে ওই ঘটনা এখন অতীত।’

The post সুয়ারেজের কুখ্যাত স্মৃতির দেখা মিলল ইউরোর মঞ্চে appeared first on Bhorer Kagoj.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *