তিনে আবাহনী, শীর্ষে প্রাইম ব্যাংক


ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। তাই এবার শিরোপার খেতাব ধরে রাখতে জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিক, শান্ত ও নাঈমদের নিয়ে দল গড়েছে দেশের ঐতিহ্যবাহী ক্লাবটি। এমনকি শেষ ৯ ম্যাচের মধ্যে দুই হারে চলমান ডিপিএল টুর্নামেন্টে উড়ছিল আবাহনী। কিন্তু আজ বুধবার (১৬ জুন) প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে খেই হারিয়েছে মুশফিক বাহিনী।

এদিন হোম অব ক্রিকেট মিরপুরে টস জিতে আগে ব্যাটিং করে সাইফ হাসানের ব্যাটে প্রাইম দোলেশ্বর ৯ উইকেটে ১৩২ রান তোলে। জবাবে রাব্বীর আগুন ঝরানো বোলিংয়ে আবাহনী ১০৪ রানের বেশি করতে পারেনি। ফলে আকাশি নীলদের ২৮ রানে হারিয়ে ডিপিএলে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এলো প্রাইম দোলেশ্বর। আর দশম রাউন্ড শেষে ১০ ম্যাচ খেলে সাত জয়ে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে মুশফিকের দল।

এছাড়া একের পর এক জয়ে প্রাইম ব্যাংক নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করছে ডিপিএলে। আজ ব্রাদার্স ইউনিয়নকে বৃষ্টি আইনে ৬ উইকেটে হারিয়ে লিগের অষ্টম জয় তুলে নিয়েছে তামিম বাহিনী। আগের ম্যাচে জয় তুলে সবার আগে সুপার লিগ নিশ্চিত করেছিল তারা। আজ আরেকটি জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান অক্ষুণ্ন রাখল তামিম বাহিনী। ১০ ম্যাচে আট জয় ও দুই হারে ১৬ পয়েন্ট তুলেছে প্রাইম ব্যাংক।

এদিকে চলমান ডিপিএলে মাঠে অখেলোয়াড়ি আচরণের জন্য সাকিব আল হাসান তিন ম্যাচ নিষিদ্ধ হন। তাই বেশ বিপাকেই পড়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। দেশের ঐতিহ্যবাহী ক্লাবটি ডিপিএলে সুপার লিগ কোয়ালিফাই করতে পারবে কিনা তা নিয়ে জল্পনা-কল্পনায় ডুবে ছিলেন ভক্তরা। অবশেষে আজ সব শঙ্কা উড়িয়ে সাকিবকে ছাড়াই সুপার লিগ নিশ্চিত করল মোহামেডান।

এদিন বিকেএসপির ৪ নম্বর মাঠে সুপার ওভারে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে হারিয়ে ঢাকা লিগের সুপার লিগে জায়গা করে নিল সাদা-কালো শিবির। বৃষ্টির কারণে এ ম্যাচের দৈর্ঘ্য ছিল ১০ ওভারের। নির্ধারিত ওভারে জয় পায়নি কোনো দলই। সমান ৮৮ রানে থামে দুই দলের ইনিংস। পরে সুপার ওভারে আগে ব্যাট করে ১৩ রান করে খেলাঘর। শেষ বলে জয় তুলে নিয়ে টুর্নামেন্টের সুপার লিগ পর্ব নিশ্চিত করে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ১০ ওভারের ম্যাচে আগে ব্যাট করে ওপেনার আব্দুল মাজিদের ফিফটিতে স্কোর বোর্ডে ৮৮ রানের পুঁজি পায় মোহামেডান। ৮৯ রানের লক্ষ্য টপকাতে নেমে জয়ের পথেই হাঁটছিল খেলাঘর।

তবে শেষ ওভারে এসে তালগোল পাকিয়ে ফেলে তারা। ফলে টাই হয় ম্যাচ। পরে সুপার ওভারে আগে ব্যাট করে ১ উইকেটে ১৩ রানের পুঁজি পায় খেলাঘর। ১৪ রানের লক্ষ্য টপকাতে নেমে শেষ বলে জয় তুলে নেন ইরফান শুক্কুর। শেষ বলে ১ রান নিয়ে ম্যাচ জেতান এ বাঁহাতি ব্যাটসম্যান।

এছাড় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে সাইফ হাসানের ৫৮ রানের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট খুইয়ে ১৩২ রান সংগ্রহ করে প্রাইম দোলেশ্বর। এছাড়া দলটির অন্য ব্যাটসম্যান ইমরান উজ্জামান ১৬ বলে ২৩ রানের দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস খেলেছেন।

আবাহনীর হয়ে বল হাতে মেহেদি হাসান রানা ৩টি, তানজিম হাসান সাকিব ২টি, মোহাম্মদ সাইফ উদ্দিন, আরাফাত সানি ও মোসাদ্দেক হোসেন সৈকত ১টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ১৩৩ রানের লক্ষ্যে খেলতে নেমে আবাহনীর কোনো ব্যাটসম্যানই জ্বলে উঠতে পারেননি। নাইম শেখ ২২, মুনিম শাহরিয়ার ৮, নাজমুল হোসেন শান্ত ৮, মুশফিকুর রহিম ৪, মোসাদ্দেক হোসেন ১৪ ও আফিফ হোসেন ধ্রুব ২৬ রান করেন।

বল হাতে দোলেশ্বরের কামরুল ইসলাম রাব্বি ৪টি, শরিফুল্লাহ ২টি, রেজাউর রহমান রাজা, সাইফ হাসান, শামিম পাটোয়ারি ও এনামুল হক জুনিয়র ১টি করে উইকেট নিয়েছেন।

রি-কেই/ইভূ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *