গণমাধ্যমের ওপর কেন রেগে আগুন দেব


তারকাদের সঙ্গে মিডিয়ার বরাবরই টক-মিষ্টি সম্পর্ক। এর আগেও সংবাদ মাধ্যমের বিরুদ্ধে সরব হয়েছেন বহু তারকা। কখনও ব্যক্তিগত বিষয়ে প্রশ্ন করার জন্য। কখনও তাঁদের না জানা কথার ‘পর্দা ফাঁস’ করার জন্য। সাংসদ মহুয়া মিত্রের ‘দু পয়সার সাংবাদিক’ নিয়ে এক সময় কম বিতর্ক হয়নি। তবে অভিনেতা-সাংসদ দেব বরাবরই ভালো সম্পর্ক বজায় রাখেন সাংবাদিকদের সঙ্গে। মিডিয়ার ওপর ‘হম্বিতম্বি’ করতেও এর আগে তাঁকে দেখা যায়নি। তবে এবারে হল কী?

সম্প্রতি একটি প্রথম সারির সংবাদপত্রে প্রকাশিত হয়েছে ‘শিবপ্রসাদের পরিচালনায় দেব’ শিরোনামে একটি খবর। যা অভিনেতার দাবি সত্য নয়। আর সংবাদপত্রে প্রকাশিত সেই খবরটি নিজের টুইটারে শেয়ার করে দেব লিখেছেন, সংবাদপত্রের উচিত আরও সতর্ক থাকা এবং ভুয়া খবর প্রচার না করা। এই খবর আপাতত সত্য নয়।

সংবাদপত্রে প্রকাশিত সেই খবর অনুযায়ী, শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের পরিচালনায় এবার কাজ করতে চলেছেন দেব। সেই ছবিতে অভিনয় করার কথা রয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়েরও। প্রকাশিত সেই খবর অনুযায়ী, সেটি একটি চোর-পুলিশের গল্প। যেখানে পুলিশের ভূমিকায় অভিনয় করবেন প্রসেনজিৎ ও চোরের ভূমিকায় দেব।

যদিও দেবের এই টুইট হতাশ করেছে দর্শকদের। এক নেট-ব্যবহারকারীর মন্তব্য, কী বলছ দাদা, এই খবর সত্যি নয়! আমি কত কী ভেবে ফেললাম।

দেবের এক ফ্যান তাঁর টুইটে মন্তব্য করেছেন, এই সমস্ত ফেক নিউজ থেকে সাবধান থাকবেন দাদা। আপনি ভালো থাকলেই তো আমরা ভালো থাকব।

দেবকে বিনোদনের রাজা ঘোষণা করে এক টুইট ব্যবহারকারীর মন্তব্য, আমার মনে হয় তারা বিনোদন নিয়ে কোনো বড় খবর পাচ্ছে না! বিনোদনের শ্রেষ্ঠ নাম তুমি। তাই তারা নিজেদের মতো একটা বানিয়ে এ প্রবণতায় থাকার চেষ্টা করছে!

ডে / এসআর



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *