নেইমার জাদুতে ব্রাজিলের জয় – শেয়ার বিজ


ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে বুধবার শুরুতেই দারুণ এক গোলে ব্রাজিলকে এগিয়ে নেন নেইমার। এদিকে ম্যাচের শেষ দিকে দলটির ব্যবধান বাড়ান লুকাস পাকুয়েতা। শেষ পর্যন্ত তাদের নৈপুণ্যে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে জিতেছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বুধবার বাংলাদেশ সময় সকালে প্যরাগুয়ের বিপক্ষে ২-০ গোলে জিতেছে ব্রাজিল। ম্যাচের ৪র্থ মিনিটেই গোল করেন নেইমার। এরপর ম্যাচের শেষ দিকের অতিরিক্ত সময়ে দলটির ব্যবধান বাড়ান লুকাস পাকুয়েতা।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বুধবার শুরতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল প্যারাগুয়ে। তকে মিগেল আলমিরনের শট ব্লক করেন দানিলো। তবে এর দুই মিনিট পর সুযোগ হাতছাড়া করেনি ব্রাজিল। নিজেদের অর্ধ থেকে উঁচু করে বাড়ানো বল ধরে এগিয়ে গিয়ে ক্রস বাড়ান গাব্রিয়েল জেসুস। পেনাল্টি স্পটের সামনে শটের চেষ্টা করে ব্যর্থ হন রিশার্লিসন, বলের নাগাল পাননি প্যারাগুয়ের ডিফেন্ডার রবের্ত রোহাসও। ফাঁকায় বল পেয়ে বাকিটা সারেন নেইমার।

ম্যাচের ২৪তম মিনিটে আবারও সমতায় ফেরার সুযোগ পায় প্যারাগুয়ে। কিন্তু সে সময় আলমিরনের শট এদের মিলিতাওয়ের পায়ে লেগে পোস্টের পাশ দিয়ে বল চলে যায় বাইরে। যোগ করা সময়ে দারুণ ফিনিশিংয়ে জালে বল পাঠান রিশার্লিসন। কিন্তু অফসাইডের জন্য মেলেনি গোল।

এদিকে বিরতির পর ম্যাচের ৪৮তম মিনিটে গুস্তাভো গোমেস নেন হেড। কিন্তু তার চেষ্টা ব্যর্থ করে দেন ব্রাজিল গোলরক্ষক। তবে ৫৯তম মিনিটে রিচার্লিসনের চেষ্টা ব্যর্থ করে দেন প্যারাগুয়ে গোলরক্ষক। তবে যোগ করা সময়ে নেইমারের কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শটে গোল করেন পাকুয়েতা। যে কারণে বিশ্বকাপ বাছাইয়ে জয়রথেই রয়েছে তিতের দল।

বুধবারের জয়ে ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের শীর্ষস্থান আরও সুসংহত করল ব্রাজিল।  ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। ৯ পয়েন্ট নিয়ে একুয়েডর রয়েছে তৃতীয় স্থানে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *