চার নয় তিন ম্যাচে নিষিদ্ধ সাকিব, ৫ লাখ টাকা জরিমানা


ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) গত শুক্রবার (১১ জুন) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আবাহনীর বিপক্ষে খেলতে নেমে অদ্ভুত কাণ্ড ঘটিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে মেজাজ হারিয়ে রাগে ক্ষোভে উইকেটে লাথি মেরে নন স্ট্রাইকের উইকেট ভেঙে ফেলেন তিনি। এ ঘটনা নিয়ে এখন শরগোল বিশ্ব ক্রিকেটাঙ্গনে। এমন বাজে আচরণের জন্য সাকিবকে কী শাস্তি দেয়া হয়, সে দিকে তাকিয়ে ছিল সবাই।

অবশেষে ২৪ ঘণ্টা পার না হতেই প্রিমিয়ার ক্রিকেট লিগ নিয়ন্ত্রক কমিটি সিসিডিএমের (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিশ) পক্ষ থেকে শাস্তি দেয়া হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডারকে। মাঠে অশোভন আচরণের জন্য জাতীয় দলের ক্রিকেটার এবং ঢাকা প্রিমিয়ার লিগের মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসানকে তিন ম্যাচে নিষিদ্ধ করেছে বিসিবি। পাশাপাশি তাকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তবে এর আগে বিকেলের দিকে চার ম্যাচে নিষিদ্ধের কথা বলা হয়েছিল।

এই শাস্তি ও জরিমানা মেনে নিয়েছেন সাকিব। এ বিষয় নিশ্চিত করছেন সিসিডিএম চেয়ারম্যান ও বিসিবির অন্যতম পরিচালক কাজী ইনাম আহমেদ।

আচরণবিধি ভাঙায় অবশ্য অল্পতেই রক্ষা পেলেন তিনি। এইতো কদিন আগে ঢাকা প্রিমিয়ার লিগের জৈব সুরক্ষাবলয় ভেঙেও ক্ষমা চেয়েছিলেন সাকিব। এর আগেও ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে তার একাধিকবার শৃঙ্খলাভঙ্গের ঘটনা আছে। সেগুলোর জন্য তিনি বিভিন্ন সময় শাস্তিও পেয়েছেন।

রি- ই ডে/ আরআর



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *