ফিরে গেলেন মুশফিক, চার ৪ উইকেট হারিয়ে বিপদে টাইগাররা


টাইগাররা আজ ২৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়লে চতুর্থ উইকেটে মৌসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে হাল ধরার চেষ্টা করেন মুশফিকুর রহিম। চতুর্থ উইকেট জুটিতে ৫৪ রান যোগ করে ব্যক্তিগত ২৮ রানে সাগঘরে ফিরে যান মুশফিকুর রহিম। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১১২ রান। মৌসাদ্দেক হোসেন সৈকত ৪২ এবং মাহমুদউল্লাহ ১৫ রানে অপরাজিত রয়েছে।

এর আগে শ্রীলঙ্কান পেসার দুশমন্থ চামিরার বলে একে একে সাজঘরে ফিরে গেছেন তিন টাইগার ব্যাটসম্যান। এ লঙ্কান বোলার আজ প্রথমে সাজঘরে ফেরত পাঠান নাঈম শেখকে, তারপর সাকিব আল হাসানকে এরপর টাইগার অধিনায়ক তামিম ইকবালকে ১৭ রানে আউট করলে ২৮ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। দলকে বিপদ থেকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন মুশফিক এবং মৌসাদ্দেক হোসেন সৈকত। শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ম্যাচে সুবিধাজনক অবস্থানে নেই টাইগাররা।

লঙ্কানদের দেয়া ২৮৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ১১২ রানে ৪ উইকেট হারিয়ে চাপে টাইগাররা। লিটন দাসের জায়গায় খেলতে নামা নাঈম শেখ ২ বল থেকে এক রান দুশমন্থ চামিরার বলে সাজঘরে ফিরে গেলে ব্যাট করতে নামেন সাকিব আল হাসান। ৭ বল থেকে ৪ রান করে সেই চামিরার শিকার হন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচে সাকিবের ব্যাট থেকে এসেছে ১৯ রান। প্রথম ম্যাচে ১৫ রান করার পর দ্বিতীয় ম্যাচে শূন্য রান করেন তিনি।

সাকিব আল হাসান শ্রীলঙ্কার বিপক্ষে আজ শুক্রবার একটি উইকেট নিতে পারলেই ডাবল কীর্তি গড়ার হাতছানি ছিল বিশ^সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। ওয়ানডেতে মাশরাফিকে টপকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেটের পাশাপাশি এক ভেন্যুতে ওয়াসিমের সমানসংখ্যক উইকেট হতো তার। কিন্তু সাকিব আজ ১০ ওভার বল করে কোনো উইকেটই পাননি, ফলে মাশরাফিকে ছাড়িয়ে যেতে ১৬ জুলাই পর্যন্ত অপেক্ষা বাড়ল তার। কেননা ১৬ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডের প্রথম ম্যাচ খেলবে টাইগাররা।

ওই ম্যাচে বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ককে টপকে যাওয়ার সুযোগ পাবেন সাকিব। তিনি আজ এক উইকেট নিতে পারলে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ১২২ উইকেট হতো তার। এক ভেন্যুতে সবচেয়ে বেশি উইকেটের হিসাবে বসতেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরামের পাশে। ওয়াসিম শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৭৭ ম্যাচে নিয়েছেন ১২২ উইকেট।

এসআর



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *